25609

09/20/2024 বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেওয়ার মাধ্যমে শেষ হলো ‘ব্যাংকক হসপিটাল হেলথ উইক’

বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেওয়ার মাধ্যমে শেষ হলো ‘ব্যাংকক হসপিটাল হেলথ উইক’

স্বাস্থ্য ডেস্ক

২৬ মে ২০২৪ ২০:২৯

গ্লোবাল ট্রেইলস ট্যুরিজমের উদ্যোগে তিনদিনব্যাপী ‌‘ব্যাংকক হসপিটাল হেলথ উইক’ সফলভাবে সম্পন্ন হয়েছে। হেলথ উইকে থাইল্যান্ডের ব্যাংকক হসপিটালের বিশেষজ্ঞ ডাক্তাররা স্বাস্থ্যসেবা দিয়েছেন।

গত শুক্রবার আকর্ষণীয় আয়োজনের মধ্য দিয়ে এই হেলথ উইক শুরু হয়। তিনদিন ব্যাপী এই হেলথ উইকের প্রথম দিন ২৪ মে কার্ডিওলজি রোগীদের বিনামুল্যে চিকিৎসা পরামর্শ দেওয়া হয়। এইদিন রোগী দেখেন ব্যাংকক হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ক্রিয়েংকাই হেংরুসামি, ডা. পারমাইউস এবং ডা. উইচাই। দ্বিতীয় দিন ব্যাংকক হাসপাতালের অরথোপেডি্ক বিশেষজ্ঞ ডা. পংটরন সিরিথিয়ানচাই, ডা. পানুয়াত সিলাওয়াটশানানাই এবং ডা. চাইডেজ সম্বুন অরথোপেডি্কস রোগীদের বিনামুল্যে চিকিৎসা পরামর্শ দেন। হেলথ উইকের তৃতীয় দিন ২৬ মে নিউরোলজি বিভাগের ডা. ইয়ুদ্রাক প্রাসার্ট, ডা. চাঞ্জিরা সাতুকিৎচাই এবং ডা. চাইসাক রোগীদের বিনামুল্যে চিকিৎসা পরামর্শ দেন।

চিকিৎসা সেবা শুরু করার আগে প্রতিদিনই বিশেষজ্ঞ ডাক্তাররা স্বাস্থ্যসেবা বিষয়ে ব্রিফিং করেন। ব্রিফিংয়ে ডাক্তাররা আধুনিক চিকিৎসা পদ্ধতি ও অত্যাধুনিক চিকিৎসা প্রযুক্তি সম্পর্কে ধারণা দেন।

এই হেলথ উইক-এর আয়োজক প্রতিষ্ঠান গ্লোবাল ট্রেইলস ট্যুরিজমের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ইসহাক মিয়া বলেন, ‘আমাদের দেশের অনেক রোগী উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যান। এর মধ্যে থাইল্যান্ড অন্যতম। আমরা এই ‘ব্যাংকক হসপিটাল হেলথ উইক’-এ ব্যাংকক হাসপাতালের বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ ডাক্তারদের আমন্ত্রণ জানিয়েছি। এখানে তারা ফ্রিতে চিকিৎসা সেবা দেবেন। যাদের দীর্ঘমেয়াদী চিকিৎসার দরকার পড়বে তারা যেন থাইল্যান্ড গিয়ে চিকিৎসা করাতে পারেন আমরা তাদের সহযোগিতা করব।’

এইবারই প্রথমবারের মতো গ্লোবাল ট্রেইলস ট্যুরিজম এবং থাইল্যান্ডের প্রতিষ্ঠান থাইমেডিকস এর যৌথ উদ্যোগে ঢাকায় আন্তর্জাতিক মানের এই হেলথ উইক অনুষ্ঠিত হয়। থাইল্যান্ড গিয়ে চিকিৎসা করাতে সব ধরনের সহযোগিতা পেতে গ্লোবাল ট্রেইলস ট্যুরিজমের অফিসে যোগাযোগ করতে হবে।

 

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]