26105

09/19/2024 ২০ মিনিটের ঝড়ে লন্ডভন্ড সিংড়া

২০ মিনিটের ঝড়ে লন্ডভন্ড সিংড়া

জেলা সংবাদদাতা, নাটোর

৬ জুন ২০২৪ ১২:৪৮

নাটোরের সিংড়ায় ২০ মিনিটের কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়িঘর লন্ডভন্ড হয়ে গেছে। এতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে উপজেলার বেশিরভাগ এলাকা।

বুধবার (৫ জুন) রাত সাড়ে ৯টা থেকে ৯টা ৫০ মিনিট পর্যন্ত চলে এ ঝড়। এতে উপজেলার চামারি, কলম, ইটালি ইউনিয়নের বেশকিছু গ্রাম, পৌরসভার সোহাগবাড়ি, চকসিংড়া, শোলাকুড়া এলাকার গাছপালা উপড়ে ও ভেঙে গেছে। অনেক ঘরের চাল উড়ে গেছে, ক্ষয়ক্ষতি হয়েছে বিদ্যুতের লাইনের। ফলে সকাল পর্যন্ত বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন এসব এলাকার বহু মানুষ।

সিংড়া পৌর এলাকার আবু জাফর সিদ্দিক বলেন, মাত্র ২০ মিনিটের ঝড়ে এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিশেষ করে বাড়িঘর-গাছপালা ভেঙে পড়েছে সব এলাকায়। অনেক জায়গায় সকাল পর্যন্ত বিদ্যুৎ আসেনি।

পৌরসভার সোহাগবাড়ি এলাকার মাধব চন্দ্র দাস বলেন, গত রাতের ঘূর্ণিঝড়ে আমার ঘরের চাল উড়ে গেছে। হিজলী গ্রামের রিপন আলী বলেন, ঝড়ে আমার ঘরের চাল উড়ে ২০০ বস্তা মাছের খাদ্য পানিতে ভিজে নষ্ট হয়ে গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হা-মীম তাবাসসুম প্রভা বলেন, আকস্মিক ২০ থেকে ২৫ মিনিটের ঝড়ে সিংড়ার বিভিন্ন এলাকা ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ জানার জন্য সরেজমিনে বের হয়েছি। তি পরিমাণ ক্ষতি হয়েছে তার সঠিক পরিসংখ্যান জানাতে আরও কিছু সময় লাগবে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]