27031

09/17/2024 কোপা আমেরিকার সেমিফাইনালে কার খেলা কবে?

কোপা আমেরিকার সেমিফাইনালে কার খেলা কবে?

ক্রীড়া ডেস্ক

৭ জুলাই ২০২৪ ১১:২৮

ম্যানুয়েল উগার্তের নেয়া শট বুঝতে পারলেন না ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার। বল জড়াল জালে। ৪-২ ব্যবধানে টাইব্রেকার জিতে সেমিফাইনালে পা রাখল উরুগুয়ে। টানা তিনবার হারের পর উরুগুয়ে কোচ মার্সেলো বিয়েলসা পেলেন ব্রাজিলের বিপক্ষে সাফল্যের দেখা। ব্রাজিলকে থামতে হলো কোয়ার্টার ফাইনালে। ২০২২ সালের বিশ্বকাপের পর ২০২৪ সালে এসেও সেলেসাওরা বিদায় নিলো টাইব্রেকারে।

কোপা আমেরিকায় ব্রাজিলের এই হারের পরেই শেষ হলো কোয়ার্টার ফাইনাল পর্ব। চার ম্যাচের মধ্যে তিন ম্যাচেরই ভাগ্য নির্ধারণ হয়েছে পেনাল্টি শ্যুটআউটে। আর্জেন্টিনা প্রথম কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে হারিয়েছে টাইব্রেকে। পরের কোয়ার্টার ফাইনালে কানাডাও ভেনেজুয়েলার বিপক্ষে জয় পায় স্নায়ুচাপের যুদ্ধে।

প্রথম সেমিফাইনালে এই দুই দলেরই দেখা হচ্ছে। কানাডা ও আর্জেন্টিনা মুখোমুখি হবে ফাইনালে যাওয়ার লড়াইয়ে। এবারের কোপা আমেরিকা শুরুও হয়েছিল এই দুই দলের ম্যাচ দিয়ে। যেখানে ২-০ গোলে জয় পায় আলবিসেলেস্তেরা।

পরের দুই সেমিফাইনালিস্ট নির্ধারিত হয়ে রোববার। দিনের প্রথম ম্যাচে কলম্বিয়া একপ্রকার ছেলেখেলা করেছে পানামাকে নিয়ে। প্রথমার্ধে হামেস রদ্রিগেজ একাই ধসিয়ে দেন পানামাকে। দুই অ্যাসিস্ট আর এক গোল করে ৪১ মিনিটেই ৩-০ গোলে লিড নেয় কলম্বিয়া। জন কর্ডোবা ৮ম মিনিটেই লিড এনে দেন তাদের। হামেস পেনাল্টি থেকে লিড দ্বিগুণ করেন ১৫ মিনিটে। ৪১ মিনিটে দলের সেরা তারকা লুইস দিয়াজের গোলে ৩-০ তে এগিয়ে যায় কলম্বিয়া।

শেষ পর্যন্ত আরও দুই গোল দিয়ে ৫-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে কলম্বিয়া। টানা ২৬ ম্যাচ অপরাজিত তারা। সেমিফাইনালে তারা প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে ব্রাজিলকে বিদায় করে দেয়া উরুগুয়ে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]