27065

09/19/2024 কেন্দ্রীয় নির্দেশনা পেলে সায়েন্সল্যাব ছাড়বে শিক্ষার্থীরা

কেন্দ্রীয় নির্দেশনা পেলে সায়েন্সল্যাব ছাড়বে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

৭ জুলাই ২০২৪ ১৮:৩৬

সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি মোড়ে আজ (রোববার) দুপুর ২টা থেকে অবরোধ করেন শিক্ষার্থীরা। এ অবরোধ সন্ধ্যা ৬টা পর্যন্ত চলমান দেখা যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, আজকের মতো আগামীকাল সোমবারও বাংলা ব্লক নামে অবরোধ কর্মসূচি পালন করবে তারা। এখন তারা কেন্দ্রীয় নির্দেশনার অপেক্ষায় আছে। কেন্দ্রীয় নির্দেশনা পেলে তারা আজকের মতো কর্মসূচির সমাপ্তি ঘোষণা করবে।

অবরোধে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা আরও জানান, আজ রাত ৮ পর্যন্ত কর্মসূচি পালনের কথা ছিল। রাতে যেন দুষ্কৃতকারীরা প্রবেশ করতে না পারে সেজন্য সন্ধ্যার মধ্যে হয়ত অবরোধ তুলে দেওয়া হবে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, দিন যত গড়াচ্ছে আন্দোলনকারীদের সংখ্যাও ধীরে ধীরে কমছে। দুপুর ২টার পর থেকে সন্ধ্যা ৬টার পর পর্যন্ত সায়েন্সল্যাবের কোনো পাশেই যানবাহন চলাচল করতে পারেনি। এ সময় সকড়ে শত শত গাড়ি আটকে থাকতে দেখা গেছে। এ ছাড়া, সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও বেশ সতর্ক দেখা গেছে।

এর আগে দুপুর ২টার দিকে নীলক্ষেত থেকে মিছিল নিয়ে সায়েন্স ল্যাবরেটরি মোড়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এর ফলে মুহূর্তেই গুরুত্বপূর্ণ এই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, যতক্ষণ পর্যন্ত কোটা বাতিল ঘোষণা করা না হবে ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে। ছাত্র সমাজের দাবির প্রেক্ষিতে একটি বিশেষ শ্রেণিকে যে সুবিধা দেওয়া হচ্ছে তা বাতিল করতে হবে। অন্যথায় সারা দেশে ছড়িয়ে পড়া এই আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]