27070

09/19/2024 আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে সায়েন্সল্যাব ছাড়লেন শিক্ষার্থীরা

আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে সায়েন্সল্যাব ছাড়লেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

৭ জুলাই ২০২৪ ১৯:৫০

সরকারি চাকরিতে কোটা প্রথা বাতিলের দাবিতে পাঁচ ঘণ্টা রাজধানীর সায়েন্সল্যাব মোড় অবরোধ করে রাখেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। পরে সন্ধ্যা ৭টার দিকে তারা আজকের মতো অবরোধ কর্মসূচি শেষ করেছেন। শিক্ষার্থীরা সড়ক ছাড়ার পর সায়েন্সল্যাবের সড়কে আবারও যানচলাচল শুরু হয়েছে।

রোববার সন্ধ্যায় শিক্ষার্থীরা সায়েন্সল্যাব মোড় ছেড়ে চলে যান। এ সময় তারা একটি মিছিল নিয়ে নীলক্ষেত মোড়ের দিকে চলে যান।

আন্দোলন আজকের মতো সমাপ্তি ঘোষণার আগে শিক্ষার্থীরা জানান, আজকের মতো সায়েন্সল্যাব মোড়ে কর্মসূচি শেষ। আজকের মতো কর্মসূচি শেষ হলেও কোটা প্রথা বাতিল না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে। আগামীকাল থেকে আবারও তাদের আন্দোলন কর্মসূচি চলবে।

এর আগে দুপুর ২টার দিকে নীলক্ষেত থেকে মিছিল নিয়ে সায়েন্স ল্যাবরেটরি মোড়ে অবস্থান নেন তারা। এর ফলে মুহূর্তেই গুরুত্বপূর্ণ এই সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, যতক্ষণ পর্যন্ত কোটা বাতিল ঘোষণা করা না হবে ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে। ছাত্র সমাজের দাবির পরিপ্রেক্ষিতে একটি বিশেষ শ্রেণিকে যে সুবিধা দেওয়া হচ্ছে তা বাতিল করতে হবে। অন্যথায় সারা দেশে ছড়িয়ে পড়া এই আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]