27108

09/17/2024 ফাইনালে ওঠার লড়াইয়ে আর্জেন্টিনাকে হুমকি কানাডার

ফাইনালে ওঠার লড়াইয়ে আর্জেন্টিনাকে হুমকি কানাডার

ক্রীড়া ডেস্ক

৮ জুলাই ২০২৪ ১৭:০০

কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এবারের আসরেও আলবিসেলেস্তেরা খেলছে দুর্দান্ত। নজরকাড়া ফুটবল খেলে লিওনেল স্কালোনির দল এবারও আছে শিরোপা জয়ের দৌড়ে। গ্রুপ পর্বের তিন ম্যাচের সবকটিতেই জিতে আর্জেন্টিনা এবারের আসরে প্রথম দল হিসেবে জায়গা করে নেয় কোয়ার্টার ফাইনালে।

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল ইকুয়েডর। শেষ আটের এই লড়াইয়ে টাইব্রেকারে দুর্দান্ত এক জয় নিয়ে সেমিফাইনালে পা রাখেন মেসিরা। এবার তাদের লক্ষ্য শেষ চারের বাঁধা পেরিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করা। যেখানে তাদের প্রতিপক্ষ ইতিহাস গড়ে ফেলা কানাডা। প্রথমবারের মতো কোপা আমেরিকা খেলতে এসে একের পর এক বিস্ময় উপহার দেয়া দলটা এবার উঠে এলো সেমিফাইনালে। এই ম্যাচে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসিকে পুরোপুরি নিষ্ক্রিয় করে রাখতে চান কানাডার কোচ জেসে মার্শ।

কোপায় প্রথমবার অংশ নিয়েই বাজিমাত করেছে কানাডা। কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলাকে হারিয়ে সেমিফাইনালে ওঠে দলটি। এবার সামনে আর্জেন্টিনা।

সেমিফাইনালে অগ্নিপরীক্ষার আগে কানাডার কোচ সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আমাদের জন্য অসাধারণ এক সুযোগ এটা। আমরা ইতিবাচক ও আক্রমণাত্মক ফুটবল খেলব। তবে আমরা শুধু রক্ষণ করার জন্য নামব না। আমরা যেভাবে খেলতে চাই, সেভাবেই খেলব এবং এরপর দেখব যে সেটা চালিয়ে যেতে পারি কি না। মেসিকে আরা ভালোভাবে সামলাব আমরা।’

গ্রুপ পর্বের ম্যাচে আর্জেন্টিনার কাছে ২-০ গোলে হারলেও মেসিকে গোল করতে দেয়নি কানাডা। সেই প্রসঙ্গ টেনে কানাডার কোচ বলেছেন, সেমিফাইনালেও তারা মেসিকে আটকে রাখার চেষ্টা করবেন।

মার্শের স্বপ্নটা অনেক বড়। বুধবার নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি জিতে ইতিহাস গড়তে চান তিনি। কানাডার কোচ বলেন, ‘আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি আমাদের খেলা সেরা ম্যাচ হবে এবং সেটাও যদি যথেষ্ট না হয়, তবু আমরা চেষ্টা করব।’

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]