27204

09/19/2024 ফায়ার সার্ভিস অধিদপ্তর পরিদর্শন করলেন সিনিয়র সচিব

ফায়ার সার্ভিস অধিদপ্তর পরিদর্শন করলেন সিনিয়র সচিব

নিজস্ব প্রতিবেদক

১০ জুলাই ২০২৪ ১৬:৩১

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর পরিদর্শন করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব মো. মশিউর রহমান।

বুধবার (১০ জুলাই) সকাল ১০টা থেকে পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী তিনি ফায়ার সার্ভিস অধিদপ্তর পরিদর্শন করেন।

এসময় অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক, সিনিয়র সচিবের একান্ত সচিব এবং উপসহকারী পরিচালক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এক প্রেস বিজ্ঞপ্তিতে ফায়ার জানায়, সকাল ১০টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরে উপস্থিত হলে অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

এসময় তিনি অধিদপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে কুশল বিনিময় করেন। এরপর প্রধান অতিথিকে একদল চৌকস অগ্নিসেনা গার্ড অব অনার প্রদান করে। পরে সিনিয়র সচিব ফায়ার সার্ভিস অধিদপ্তরের অগ্নিনির্বাপণী গাড়ি-পাম্প ও সাজসরঞ্জাম পরিদর্শন করেন।

পরে এক আলোচনা অনুষ্ঠানে যোগদান করেন তিনি। অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সচিব মো. মশিউর রহমান জাতির পিতা ও তার পরিবারের শহীদ সদস্য, মহান মুক্তিযুদ্ধের বীর শহিদ এবং ফায়ার সার্ভিসের অপারেশনাল কাজে শহীদ সব অগ্নিসেনার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

দিকনির্দেশনামূলক বক্তব্যে তিনি কর্মকর্তাদের উদ্দেশে বলেন, আমরা ২০৪১ সালে উন্নত দেশের যে স্বপ্ন দেখছি, আপনারা তার অগ্নিনিরাপত্তা দেওয়ার সক্ষমতা অর্জন করার লক্ষ্যে কাজ করে যাবেন বলে আমি আশা প্রকাশ করি।

পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক প্রধান অতিথির হাতে শুভেচ্ছা স্মারক হিসেবে ক্রেস্ট তুলে দেন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]