27291

09/17/2024 কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের পদত্যাগ দাবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের পদত্যাগ দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

১৩ জুলাই ২০২৪ ১০:৪৭

কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। এই বিক্ষোভ থেকে কুবির প্রক্টরের পদত্যাগ দাবি করেছেন শিক্ষার্থীরা।

শুক্রবার কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে পর্যন্ত যান তারা। পরে অবস্থান কর্মসূচিও পালন করা হয়।

এ সময় শিক্ষার্থীরা বলেন, হামলার সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন। কিন্তু তাদের ভূমিকা ছিল নেতিবাচক। তাদের সামনেই পুলিশ শিক্ষার্থীদের পিটিয়ে আহত করেছে, গুলি ও টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে। সে কারণে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে প্রক্টরকে পদত্যাগ করতে হবে। না হলে আরও কঠোর আন্দোলন করা হবে।

পরে বিশ্ববিদ্যালয়ের আনসার ক্যাম্প মোড়টিকে ছাত্র আন্দোলন চত্বর হিসেবে নামকরণ করেন তারা। একই সময়ে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সামনেও কোটা সংস্কারের জন্য বিক্ষোভ মিছিল করা হয়। শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানানো হয় সেখানেও।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]