2766

04/25/2024 শুক্রবার থেকে তীব্র শৈত্যপ্রবাহের আশঙ্কা

শুক্রবার থেকে তীব্র শৈত্যপ্রবাহের আশঙ্কা

ডেস্ক রিপোর্ট

২০ জানুয়ারী ২০২১ ১৫:২৮

মাঘের শুরু হতেই শীতের তীব্রতা বাড়তে শুরু করেছে। সারাদেশে মৃদু শৈত্যপ্রবাহ বইছে। দেশের অন্যান্য অঞ্চলের মতো রাজধানীতেও বেশ শীত অনুভূত হচ্ছে। এর মধ্যে বছরের প্রথম বৃষ্টিবলয় এগিয়ে আসছে, এতে করে প্রচণ্ড শীত বাড়তে পারে।

বুধবার (২০ জানুয়ারি) সকাল থেকে দেশে শীতের প্রকোপ বেড়েছে। রাজধানীতে এখনো দেখা যায়নি সূর্য। জানা গেছে, তেতুলিয়া-পঞ্চগড়ের বাসিন্দারা প্রচণ্ড শীতের কারণে ঘর থেকে বের হতে পারছেন না।

আবহাওয়া অধিদপ্তর শৈত্যপ্রবাহের পূর্বাভাসে বলেছে, শুক্রবার থেকে ফের দেশের বিভিন্ন এলাকায় শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। ওই শৈত্যপ্রবাহ তীব্র মাত্রায় রূপ নেওয়ারও শঙ্কা রয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, আকাশে মেঘ থাকায় সূর্যের আলো সরাসরি প্রবেশ করতে পারবে না, এ কারণে আগামী দুদিন (বুধ ও বৃহস্পতিবার) সারা দেশেই দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা সর্বোচ্চ ৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। এ দুদিন দেশের অনেক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। বৃষ্টির মাধ্যমে মেঘ কেটে গিয়ে শুক্রবার থেকে আবার দিনের তাপমাত্রা বেড়ে যাবে এবং রাতের তাপমাত্রা কমতে শুরু করবে। তখন ফের কিছু এলাকায় শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। এটি তীব্র শৈত্যপ্রবাহে রূপ নিতে পারে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]