27704

09/19/2024 আইপিএলের সভায় তর্কে জড়ালেন শাহরুখ খান!

আইপিএলের সভায় তর্কে জড়ালেন শাহরুখ খান!

ক্রীড়া ডেস্ক

১ আগস্ট ২০২৪ ১৮:০২

গতকাল মুম্বাইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের হেডকোয়ার্টারে আইপিএলের সমস্ত ফ্রাঞ্চাইজি মালিকদের সঙ্গে বৈঠক ছিল বোর্ডের। সেই বৈঠকের কেন্দ্র ছিলো পুরো বদলে যাবে আইপিএলের কাঠামো, ২০২৫ এর নিলামে কী ফের মেগা অকশন বা মেগা নিলাম হবে এই সব কিছুর দিকেই নজর ছিল সকলের৷ কিন্তু সেই মিটিংয়ে শিরোনাম ছিনিয়ে নিলেন কলকাতা নাইট রাইডার্সের যৌথ মালিক ও বলিউড তারকা শাহরুখ খান৷

এক প্রতিবেদনে এসব তথ্য জানায় জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজ। প্রতিবেদনে বলা হয়, আসন্ন মেগা অকশনে খেলোয়াড় ধরে রাখার সংখ্যা নিয়ে তর্ক হয়েছেন শাহরুখ ও পাঞ্জাব কিংসের যৌথ মালিক নেস ওয়াদিয়া। শাহরুখ মূলত ২০২৫ সালের আইপিএলের আগে মেগা অকশনের পক্ষেই না। তবে সবকিছু ঢেলে সাজানোর পক্ষে ওয়াদিয়া।

প্রতিবেদনে আরও দাবি করা হয়, ওয়াদিয়া মনে করেন খেলোয়াড় ধরে রাখার সংখ্যা প্রত্যেক দলেরই কমানো উচিত। যেখানে একমত ছিলেন না শাহরুখ। আইপিএল নিয়ে বসা জরুরি এই মিটিংয়ে আরও উপস্থিত ছিলেন, দিল্লি ক্যাপিটালসের কিরন কুমার গ্র্যান্ডি, লক্ষ্নৌ সুপার জায়ান্টসের সঞ্জীব গোয়েঙ্কা, চেন্নাই সুপার কিংসের রূপা গুরুনাথ, সানরাইজার্স হায়দ্রাবাদের কাব্য মারান এবং রাজস্থান রয়্যালসের মনোজ বাদল। মুম্বাই ইন্ডিয়ান্সের আম্বানিসহ কয়েকজন ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিসিসিআই মিটিংয়ে অংশ নেন।

এদিকে সবশেষ আইপিএলে দেখা গেছে রানের বন্যা। এর মধ্যে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে সানরাইজার্স হায়দরাবাদের করা ২৮৭ রানের ইনিংসও ছিল। টুর্নামেন্টের ইতিহাসে যেটি সর্বোচ্চ। যেটি নিয়ে নানারকম কথা উঠেছে। এছাড়া রোহিত শর্মা ও বিরাট কোহলির মতো অনেক তারকাই আইপিএলে ইম্প্যাক্ট খেলোয়াড় রাখার বিরোধিতা করেছেন। সমালোচকরা মনে করছেন, এর ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছেন অলরাউন্ডাররা। কারণ ইমপ্যাক্ট ক্রিকেটার হিসেবে সাধারণত পুরোপুরি ব্যাটার বা বোলারকেই বেছে নেয় দলগুলো।

২০২৩ সালে আইপিএলে যোগ হয় ইমপ্যাক্ট খেলোয়াড়ের নিয়ম। লিগ ইতিহাসে ১০টির মধ্যে ৯টি সর্বোচ্চ রানের দলীয় ইনিংসই এসেছে এই নিয়ম প্রবর্তনের পর। যদিও ভারতের তরুণ ক্রিকেটারদের সুযোগ দিতেই এই নিয়ম সংযোজন করা হয়েছিল। এসব বিষয়েও আইপএল মিটিংয়ে আলোচনা হওয়ার কথা।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]