27735

09/19/2024 শিক্ষার্থীদের প্রতি সমর্থন জানিয়ে রাস্তায় ক্রীড়া সাংবাদিকরা

শিক্ষার্থীদের প্রতি সমর্থন জানিয়ে রাস্তায় ক্রীড়া সাংবাদিকরা

নিজস্ব প্রতিবেদক

৩ আগস্ট ২০২৪ ১৪:৩৭

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশজুড়ে তৈরি হয়েছে অস্থিতিশীল পরিস্থিতি। শিক্ষার্থীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষে প্রাণহানির ঘটনায় সরব হয়েছেন বিভিন্ন অঙ্গনের ব্যক্তিরা। এবার শিক্ষার্থী ও সাধারণ মানুষের ওপর দমন-পীড়নের প্রতিবাদে রাস্তায় নেমেছেন ক্রীড়া সাংবাদিকরা। এ সময় তারা নৃশংসতায় জড়িতদের শাস্তি দাবি করেছেন।

আজ শনিবার (৩ আগস্ট) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সামনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রাঙ্গনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন দেশের প্রতিষ্ঠিত ও স্বনামধন্য গণমাধ্যমের ক্রীড়া সংবাদকর্মীরা। ক্রীড়াভিত্তিক গণমাধ্যমের সাংবাদিকদেরও ছিল সরব উপস্থিতি।

‘আমরা ক্রীড়া সাংবাদিক’ ব্যানারে মানববন্ধনে বক্তারা বলেন, দেশে নিরীহ শিক্ষার্থী ও সাধারণ জনতার ওপর যে নৃশংসতা হয়েছে, এর উপযুক্ত বিচার করতে হবে। যে দলের লোকই হোক, নৈরাজ্য সৃষ্টি করে জনমনে আতঙ্ক তৈরি কোনোভাবেই কাম্য নয় বলে জানান তারা। একইসঙ্গে সাংবাদিকরা বৈষম্যমুক্ত সমাজের প্রত্যাশাও ব্যক্ত করেছেন।

এ ছাড়া দেশের যেসব ক্রীড়া ব্যক্তিত্বদের তরুণ প্রজন্ম আদর্শ মনে করেন তাদের প্রতিও অন্যায়ের প্রতিবাদ করার আহবান জানান সংবাদকর্মীরা। অন্যথায় তাদের বর্জন করার হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এর আগে দেশের চলমান পরিস্থিতিতে নৃশংসতার প্রতিবাদ জানিয়ে সামাজিক মাধ্যমে সরব হয়েছিলেন জাতীয় দলের ক্রিকেটার, ফুটবলার থেকে শুরু করে ক্রীড়া সংশ্লিষ্টরা। কেউ কেউ রাস্তায় নেমে শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি সংহতিও জানিয়েছেন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]