27792

09/20/2024 এসএসসিতে বৃত্তি পেলেন ঢাকা বোর্ডের সাড়ে ৬ হাজার শিক্ষার্থী

এসএসসিতে বৃত্তি পেলেন ঢাকা বোর্ডের সাড়ে ৬ হাজার শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক

১৩ আগস্ট ২০২৪ ১০:৩২

চলতি বছর প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে ঢাকা শিক্ষা বোর্ডের ৬ হাজার ৫৪২ জন শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়েছে। তাদের মধ্যে ৯০২ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৫ হাজার ৬৪০ জন শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেওয়া হয়েছে।

মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীরা মাসিক ৬০০ টাকা ও বছরে এককালীন ৯০০ টাকা এবং সাধারণ বৃত্তিপ্রাপ্তরা মাসে ৩৫০ টাকা এবং বছরে এককালীন ৪৫০ টাকা পাবেন।

সোমবার (১২ আগস্ট) ঢাকা শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক আজাদ হোসেন চৌধুরী স্বাক্ষরিত বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা সম্বলিত গেজেট প্রকাশ করা হয়।

জানা গেছে, মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাসিক ৬০০ টাকা ও বছরে এককালীন ৯০০ টাকা দেওয়া হবে। আর সাধারণ বৃত্তিপ্রাপ্তরা মাসে ৩৫০ টাকা এবং বছরে এককালীন ৪৫০ টাকা পাবেন। বৃত্তির টাকা রাজস্ব বাজেটের বৃত্তি-মেধাবৃত্তি খাত থেকে নির্বাহ করা হবে।

জিপিএ-৫ পেয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ নিয়মিত শিক্ষার্থীদের মেধাবৃত্তি দেওয়া হয়েছে। বোর্ডের আওতাধীন প্রতি উপজেলার দুইজন ছাত্র ও দুইজন ছাত্রীকে সাধারণ বৃত্তি পেয়েছেন। আর মেট্রোপলিটন এলাকার প্রতিটি থানাতে একজন ছাত্র ও একজন ছাত্রীকে এলাকা কোটা অনুসারে সাধারণ বৃত্তি পেয়েছেন।

বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের টাকা জিটুপি পদ্ধতিতে ইএফটির মাধ্যমে সরাসরি শিক্ষার্থীদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হবে। বৃত্তির গেজেট প্রকাশের ৭ দিনের মধ্যে অনলাইন সুবিধা সম্পন্ন ব্যাংকে অ্যাকাউন্ট খুলে হিসাব নম্বর ভর্তি করা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]