28357

09/23/2024 রাজধানীর কমফোর্ট ডায়াগনস্টিকে অভিযান, ৫ লাখ টাকা জরিমানা

রাজধানীর কমফোর্ট ডায়াগনস্টিকে অভিযান, ৫ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

৩১ আগস্ট ২০২৪ ১৭:৪০

রাজধানীর গ্রিন রোডের কমফোর্ট নার্সিং হোম ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটিকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (৩১ আগস্ট) জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক (প্রশিক্ষণ ও প্রচার) আতিয়া সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা অনুযায়ী ঢাকা মহানগরের গ্রিন রোডের কমফোর্ট নার্সিং হোম ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। এসময় অভিযুক্ত প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা আর্থিক জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযোগ প্রসঙ্গে বলা হয়েছে, প্রতিষ্ঠানটির বিরুদ্ধে বিপুল পরিমাণ মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট, ঔষধ ও ফিজিশিয়ান স্যাম্পল সংরক্ষণ করা, ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে সেবা বিক্রয়, সেবার মূল্য তালিকা হালনাগাদ না থাকা, টেকনিশিয়ান পরিচয়ে পিয়নের মাধ্যমে রিএজেন্ট সলিউশন তৈরি, প্যাথোলজিস্ট হয়েও কনসালটেন্ট পরিচয়ে রিপোর্ট তৈরিসহ নানা ধরনের অভিযোগ ছিল। এসব অপরাধের প্রেক্ষিতে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৯, ৪০, ৪৫, ৫৩ ধারায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।

অভিযানটি পরিচালনা করা হয় অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক বিকাশ চন্দ্র দাসের নেতৃত্বে। অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো.আব্দুস সালাম এতে অংশ নেন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]