288

09/19/2024 করোনা ভাইরাসে দুদক পরিচালক জালাল সাইফুরের মৃত্যু

করোনা ভাইরাসে দুদক পরিচালক জালাল সাইফুরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

৬ এপ্রিল ২০২০ ১৬:৪১

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক জালাল সাইফুর রহমান মারা গেছেন। সোমবার (৫ই এপ্রিল) সকাল সাড়ে ৭টায়, কুয়েত মৈত্রী হাসপাতালে মারা যান তিনি। বর্তমানে তার স্ত্রী-সন্তান আইসোলেশনে রয়েছেন। তার সংস্পর্শে আসা সহকর্মীরা হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

জ্বর-কাশিসহ উপসর্গ দেখা দিলে দুদকের ওই কর্মকর্তা গত ৩০শে মার্চ আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করেন। পরে স্বাস্থ্যকর্মীরা তার নমুনা সংগ্রহ করেন। পরীক্ষায় করোনায় পজেটিভ না নেগেটিভ ছিলো তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

দুদকের ওই সূত্র জানায়, ২২ মার্চ প্রথম দফায় জ্বর আসে জালাল সাইফুরের। তখন তাপমাত্রা কম ছিল। ওই সময় জ্বর সেরে যায়। দ্বিতীয় দফায় ২৪-২৫ তারিখ তার জ্বর আসে। তখনও তাপমাত্র কম ছিল। জ্বরের সঙ্গে হালকা কাশিও ছিল। দু’দিন পর তিনি সুস্থ হয়েছে যান। তবে জ্বর নিয়ে তিনি অফিস করেন। তৃতীয় দফায় ৩০ তারিখ তার পুনরায় জ্বর আসে। এবার তাপমাত্রা বেশি ছিল। সেদিনই তিনি আইইডিসিআরকে জানান। পরে আইইডিসিআর তার নমুনা সংগ্রহ করে এবং রাতেই তাকে করোনা পজিটিভ বলে জানানো হয়। এরপর জালাল সাইফুরকে কুয়েত মৈত্রী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। পরে আজ সোমবার সকালে তিনি মারা যান।

জালাল সাইফুর রহমান ২২ ব্যাচের প্রশাসন ক্যাডার ছিলেন। দুদকের এ পরিচালক স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব) হিসেবে আসীন ছিলেন। ২০১৭ সালের জুলাই মাসে তাকের দুদকের পরিচালক হিসেবে স্থানান্তরিত করা হয়। তার বাড়ি ফেনী জেলায়। তার একমাত্র ছেলে বিশ্ববিদ্যালয়ে পড়ছেন।

এদিকে, জালাল সাইফুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]