28830

09/19/2024 সাজু-ঊর্মিলাকে শিল্পী সংঘের শোকজ

সাজু-ঊর্মিলাকে শিল্পী সংঘের শোকজ

বিনোদন ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৫

ছাত্র আন্দোলন ঠেকাতে নানা ধরনের নীল পরিকল্পনায় মেতে উঠেছিল দেশের আওয়ামীপন্থি তারকারা। সম্প্রতি ‘আলো আসবেই’ নামে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের কথোপকথন ফাঁস হতেই বের হয়ে আসে এসব তথ্য।

আলোচিত সেই গ্রুপের সক্রিয় সদস্য হিসেবে দেখা যায় অভিনয় সংঘের নির্বাহী সদস্য সাজু খাদেম ও ঊর্মিলা শ্রাবন্তীকে। নতুন খবর, গ্রুপে তাদের সংশ্লিষ্টতার কারণ চেয়ে শোকজ পাঠিয়েছে শিল্পী সংঘ।

সম্প্রতি গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম। বলেন, ‘ওই গ্রুপে অ্যাডমিন হিসেবে ছিল ইসি কমিটির দুই সদস্য সাজু খাদেম ও ঊর্মিলা শ্রাবন্তী। সাজু ওই গ্রুপে অ্যাডমিন হিসেবে ছিল, আর বেশকিছু স্ক্রিনশট শেয়ার করেছে ঊর্মিলা। যে কারণে তাদের আমরা কারণ দর্শানোর নোটিশ দিয়েছি।’

সংঘের সভাপতি এও জানান, সেই গ্রুপে জড়িত থাকা আলোচিত অরুণা বিশ্বাস ও জ্যোতিকা জ্যোতিসহ বাকি সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তবে সাজু ও ঊর্মিলাকে শোকজ পাঠানোর পর তারা কোনো ফিরতি চিঠিও পাঠাননি বলে জানান এই সভাপতি।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরুদ্ধে লড়াই চালানোর লক্ষ্যে তৎকালীন তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত এবং সংসদ সদস্য ফেরদৌসের নেতৃত্বে ‘আলো আসবেই’ নামের ওই হোয়াটসঅ্যাপ গ্রুপ খোলা হয়, যেখানে আওয়ামীপন্থি শিল্পী ও সাংবাদিকেরা যুক্ত ছিলেন।

গ্রুপে ছিলেন- সোহানা সাবা, জ্যোতিকা জ্যোতি, অরুণা বিশ্বাস, সাজু খাদেম, ঊর্মিলা শ্রাবন্তী, রিয়াজ আহমেদ, সুবর্ণা মুস্তাফা, আজিজুল হাকিম, স্বাগতা, শমী কায়সারসহ অনেকেই।

জুলাইয়ের শেষদিকে রাজপথে শিক্ষার্থীদের পক্ষে যখন একদল শিল্পীরা মাঠে নেমে আসে, তখন আওয়ামীপন্থি ওই গ্রুপের তারকারাও সরব হয়ে ওঠেন। নিজেদের মধ্যে বিভিন্ন মানববন্ধন ও সমাবেশের ডাক দেন তারা।

সেখানে অভিনেতা সাজু খাদেমের সমন্বয়ে বিভিন্ন পরিকল্পনা তৈরি করা হয়। কবে, কখন তারকারা কোথায় হাজির হবেন সেসব আলোচনার মাধ্যমে ঠিক করে নেওয়া হতো ‘আলো আসবেই’ গ্রুপে। এদিকে ঊর্মিলা প্রতিদিনই কোথায় কোন তারকা শিক্ষার্থীদের পক্ষ নিয়ে কথা বলছেন, সেসব চিত্র ওই গ্রুপে তুলে ধরতেন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]