28839

09/19/2024 জার্মানির কাছে ৫ গোল খেয়ে আর্জেন্টিনার বিদায়

জার্মানির কাছে ৫ গোল খেয়ে আর্জেন্টিনার বিদায়

ক্রীড়া ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০২৪ ১১:২১

কলম্বিয়া চলছে অনূর্ধ্ব-২০ নারী ফুটবল বিশ্বকাপের ১১তম আসর। ইতোমধ্যেই আসরে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আট দল। যেখানে জায়গা হয়নি আর্জেন্টিনার মেয়েদের। শেষ ষোলো থেকে ছিটকে গেছে তারা।

গতকাল শুক্রবার (১৩ সেপ্টেম্বর) কলম্বিয়ার এস্তাদিও মেট্রোপলিটন স্টেডিয়ামে শেষ ষোলোর ম্যাচে জার্মানি অনূর্ধ্ব-২০ নারী দলের কাছে ৫-১ গোলের ব্যবধানে হেরেছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ নারী দল। জার্মানির হয়ে জোড়া গোল করেন নাচতিগাল। একটি করে গোল করেন জানজিন, ব্যান্ডের ও জিকাই। আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেছেন লোম্বারডি ল্যারের।

এদিন ম্যাচের ৫ম মিনিটেই এগিয়ে যায় জার্মানি। সতীর্থের বাড়িয়ে দেয়া বল নিয়ে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে দুর্দান্ত ফিনিশিংয়ে বল জালে জড়ান জানজিন। ২৪তম মিনিটে হেড থেকে গোল করে দলের ব্যবধান দ্বিগুণ করেন নাচতিগাল।

এর দুই মিনিট পরেই ডি-বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়ে আলতো টোকায় জালে জড়ান ব্যান্ডের। এদিন প্রথমার্ধেই নিজের দ্বিতীয় গোল পান নাচতিগাল। ডি-বক্সের বাইরে থেকে নেয়া অসাধারণ ফ্রি-কিকে গোল করেন তিনি।

বিরতিতে যাওয়ার আগে আর্জেন্টিনার হয়ে ব্যবধান কমান ল্যারের। বিরতি থেকে ফিরে গোল ব্যবধান আরও বাড়ান জার্মানির জিকাই। তাতে আর ম্যাচে ফেরা হয়নি আর্জেন্টাইনদের।

এই হারে চলতি অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপের আসর থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নিলো আর্জেন্টিনা। এর আগে গ্রুপ পর্বে তৃতীয় হয়ে কোনো মতে শেষ ষোলোতে এসেছিল তারা।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]