29153

09/23/2024 যমুনায় ধরা পড়ল ৩৯ কেজি ওজনের বাঘাইড়

যমুনায় ধরা পড়ল ৩৯ কেজি ওজনের বাঘাইড়

সিরাজগঞ্জ থেকে

২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৩:০৮

সিরাজগঞ্জ সদর উপজেলার যমুনা নদীতে জেলেদের জালে ধরা পড়েছে ৩৯ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ। সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে উপজেলার বঙ্গবন্ধু সেতু পশ্চিম কড্ডার মোড় বাজারে বিক্রির জন্য মাছটি তোলা হয়। এ সময় মাছটি দেখতে উৎসুক জনতা ভিড় জমান।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার গভীর রাতে জেলেরা যমুনা নদীতে মাছ ধরতে যান। এ সময় জেলেদের জালে ৩৯ কেজি ওজনের বিশাল বাঘাইড় মাছটি ধরা পড়ে। পরে মাছটি কড্ডার মোড় বাজারে তোলার পর দাম চাওয়া হয় ৫০ হাজার টাকা। কিন্তু এত বড় মাছ কেনার লোক না থাকায় মাছটি কেটে বিক্রি করা হয়।

মাছ ব্যবসায়ী রফিকুল ইসলাম বলেন, মাছটি অনেক বড় হওয়ায় একক ক্রেতা পাইনি। এজন্য কেটে বিক্রির সিদ্ধান্ত নিই। প্রতিকেজি ১৩০০ টাকা করে বিক্রি করছি। মাছটি সম্পূর্ণ বিক্রি হলে ৫০ হাজার টাকার মতো পাব।

মাছ কিনতে যাওয়া ইয়াসিন আলী বলেন, দীর্ঘদিন পর কড্ডার মোড় বাজারে এত বড় মাছ উঠেছে। এমন বড় মাছ সব সময় বাজারে দেখা যায় না। মাছটি অনেক বড় হওয়ায় সেটাকে কেটে কেজি দরে বিক্রি করা হচ্ছে। নদীর মাছ খেতে অনেক সুস্বাদু হয় বলে আমিও এক কেজি কিনেছি।

এ ব্যাপারে সিরাজগঞ্জ সদরের সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আনোয়ার হোসেন ঢাকা পোস্টকে বলেন, যমুনায় মাছ ধরা নিষিদ্ধের সময় নিয়মিত অভিযান পরিচালনা করায় এখন জেলেদের জালে বড় বড় মাছ ধরা পড়ছে।

বড় বাঘাইড় মাছ ধরায় নিষেধ নেই জানিয়ে তিনি বলেন, তবে ১০ সেন্টিমিটারের চেয়ে ছোট হলে সেগুলো ধরা যাবে না।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]