29158

09/23/2024 আর্সেনালের বিপক্ষে গোল করে রোনালদোর রেকর্ড ছুঁলেন হলান্ড

আর্সেনালের বিপক্ষে গোল করে রোনালদোর রেকর্ড ছুঁলেন হলান্ড

ক্রীড়া ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫৫

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু হতে না হতেই হৈ-চৈ ফেলে দিয়েছেন আর্লিং হলান্ড। লিগে ইতোমধ্যেই টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করেছেন নরওয়েজিয়ান এই তারকা। সব ম্যাচেই গোল করা এই স্ট্রাইকার গতকাল আর্সেনালের বিপক্ষে তুমুল প্রতিদ্বন্দ্বীতার ম্যাচেও পেয়েছেন জালের দেখা। গানারদের বিপক্ষে গোল করে ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ডে ভাগ বসিয়েছেন তিনি।

লিগে সবশেষ ব্রেন্টফোর্ডের বিপক্ষে ম্যাচে জোড়া গোল করেছিলেন হলান্ড। সেই ম্যাচে ২ গোল করেও দারুণ এক রেকর্ড গড়েছিলেন তিনি। মৌসুমের প্রথম চার ম্যাচেই তাঁর গোল সংখ্যা ছিল ৯। প্রথম চার ম্যাচে ৯ গোল করার রেকর্ড নেই আর কোনো ফুটবলারেরই। এবার পঞ্চম ম্যাচে গোল করে নাম লিখিয়েছেন রোনালদোর পাশে।

আর্সেনালের বিপক্ষে গতকালের ম্যাচে প্রথমে গোলের দেখা পায় ম্যানসিটিই। ঘরের মাঠে দারুণ এক গোল করে দলকে এগিয়ে দেন হলান্ড। একই সঙ্গে ৫ ম্যাচে তাঁর গোল সংখ্যাও হয় ১০। সেই সঙ্গে এটি ছিল সিটির হয়ে তাঁর ১০০তম গোল।

ম্যানসিটির হয়ে ১০০টি গোল করতে হলান্ড খেলেছেন ১০৫ ম্যাচ। ইউরোপিয়ান ফুটবলে কোনো নির্দিষ্ট কোনো ক্লাবের হয়ে সবথেকে কম সময়ে ১০০ গোল করার রেকর্ড এটিই। অবশ্য এই রেকর্ড আগেই নিজেরি করে রেখেছিলেন রোনালদো। পর্তুগীজ মহাতারকা রিয়াল মাদ্রিদের হয়ে ১০০ গোল করেছিলেন ১০৫ ম্যাচে।

ম্যানসিটির হয়ে ১০০ গোল করা হলান্ড ৭৩তি গোলই করেছেন প্রিমিয়ার লিগে। আর চ্যাম্পিয়ন্স লিগে সিটিজেনদের হয়ে তিনি করেছেন ১৮টি গোল। এছাড়া ৮টি গোল এফএ কাপে এবং ১টি গোল করেছেন কারাবাও কাপে। ম্যানসিটিতে আসার আগে তিনি খেলেছেন বুরুশিয়া ডর্টমুন্ডের হয়ে। নিজের সাবেক ক্লাবের হয়েও তিনি ৮৯ ম্যাচ খেলে করেছেন ৮৬ গোল।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]