318

09/20/2024 ব্রাহ্মণবাড়িয়ায় করোনার লক্ষণ নিয়ে দু’জনের মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ায় করোনার লক্ষণ নিয়ে দু’জনের মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

৮ এপ্রিল ২০২০ ১৮:৪৬

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে প্রবাসীসহ ব্রাহ্মণবাড়িয়ার দুইজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় আইসোলেশনে থাকা ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার ৪৫ বছর বয়সী এক কৃষক এবং রাতে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শ্বাসকষ্টে এক প্রবাসীর মৃত্যু হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা আশরাফী জানান, মালয়েশিয়া থেকে ফেরার পর হোম কোয়ারেন্টিনে ছিলেন প্রবাসী। গত ১ এপ্রিল তার কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হয়। পরে তিনি তার শ্বশুরবাড়ি বেড়াতে যান। সেখানে মঙ্গলবার রাতে শ্বাসকষ্ট নিয়ে তিনি মারা যান।

স্থানীয় সূত্রে জানা গেছে, ৩৫ বছর বয়সী ওই প্রবাসী গত ১৮ মার্চ মালয়েশিয়া থেকে দেশে ফেরেন। এরপর নাসিরনগর উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের নির্দেশনায় ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকেন তিনি। তবে কোয়ারেন্টাইনে থাকাকালে তার শারীরিক কোনো সমস্যা হয়নি। পরবর্তীতে ৪ এপ্রিল তিনি কিছুটা অসুস্থতা বোধ করলে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরীক্ষায় তার টাইফয়েড ধরা পড়ে। তবে ওই সময় করোনার উপসর্গ ছিল না। এরপর মঙ্গলবার রাতে শ্বশুরবাড়িতে তিনি শ্বাসকষ্টে মারা যান।

অপরদিকে, গত সোমবার বিকালে বাঞ্ছারামপুর উপজেলার আইয়ূবপুর ইউনিয়নের চরছাউনী গ্রামের ওই কৃষককে করোনা আক্রান্ত সন্দেহে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। সেখানে আইসোলেশনে থাকাবস্থায় তিনি মারা যান। তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি-না সেটি এখনও জানা যায়নি। তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি-না সেটি এখনও জানা যায়নি। তার সংস্পর্শে আসা ১৬ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]