3228

09/23/2024 ক্যাপিটল হিলে উত্তেজনা; জানা গেলো হামলাকারীর পরিচয়

ক্যাপিটল হিলে উত্তেজনা; জানা গেলো হামলাকারীর পরিচয়

আন্তর্জাতিক ডেস্ক

৩ এপ্রিল ২০২১ ১৭:৪৯

যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে হামলাকারীর পরিচয় জানা গেছে। বলা হয়েছে, তার নাম নোয়া গ্রিন, বয়স ২৫। এক ফেডারেল সূত্রের বরাতে শনিবার (৩ এপ্রিল) এ খবর দিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন।

প্রতিবেদনে বলা হয়, গ্রিনের সোশ্যাল মিডিয়া একাউন্ট পর্যালোচনা করে দেখা যায় তিনি চাকরি হারিয়েছেন এবং অসুস্থতায় ভুগছেন। কয়েক সপ্তাহ আগে তিনি পোস্ট করে বলেন, ফেডারেল সরকার তাকে "মাইন্ড কন্ট্রোল" দিয়ে টার্গেট করছে। হামলার দু'ঘণ্টারও কম সময় আগে গ্রিন বেশ কয়েকটি ইনস্টাগ্রাম স্টোরি পোস্ট করেছিলেন। এর মধ্যে কয়েকটি ভিডিও লিংকও রয়েছে।

আরও বলা হয় যুক্তরাষ্ট্রের সরকার কৃষ্ণাঙ্গদের এক নম্বর শত্রু। আরেকটি ইন্সটাগ্রাম পোস্টে গ্রিন লিখেছিলেন, আমি যে দুর্ভোগ পোহাচ্ছি তা সম্ভবত এফবিআই এবং সিআইএ'র তৈরি।

এর আগে, শুক্রবার (২ এপ্রিল) নীল রঙের একটি গাড়ি নিয়ে কংগ্রেস ভবনের উত্তর দিকের প্রবেশমুখের ব্যারিকেডে সজোরে ধাক্কা দেন হামলাকারী। এতে প্রবেশমুখে নিরাপত্তার দায়িত্বে থাকা দুই নিরাপত্তাকর্মী আহত হন। পরে ওই হামলাকারী ছুরি নিয়ে ভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা সদস্যদের ওপর হামলা করে। এসময় আরেকজন নিরাপত্তাকর্মী তাকে বাধা দেয় এবং গুলি চালায়। পরে আহত অবস্থায় হামলাকারী ও নিরাপত্তাকর্মীদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক পুলিশ সদস্য ও হামলাকারীর মৃত্যু হয়।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]