3229

09/20/2024 ক্রিকেট-ফুটবলে ব্যর্থ হলেও কাবাডিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রিকেট-ফুটবলে ব্যর্থ হলেও কাবাডিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

৩ এপ্রিল ২০২১ ১৮:০১

সম্প্রতি সময়ে বাংলাদেশ ফুটবল দল ও ক্রিকেট দল বিদেশের মাটি থেকে ট্রফি জিতে দেশে ফিরতে না পারলেও দেশের মাটিতে আন্তর্জাতিক ট্রফি জিতেছে বাংলাদেশ কাবাডি দল। বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। টান টান উত্তেজনাপূর্ণ ম্যাচে পিছিয়ে থেকেও দুর্দান্ত জয় তুলে নিয়েছেন আরদুজ্জামান মুন্সিরা।

শনিবার (০৩ এপ্রিল) শহীদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে স্বাগতিকরা দুটি লোনাসহ ৩৪-২৮ পয়েন্টে ব্যবধানে জয় দিয়ে শিরোপা জিতে নেয়।

খেলার প্রথমার্ধে বাংলাদেশ খুব একটা সুবিধা করতে পারেনি। প্রথমার্ধে ১৮-১০ পয়েন্টে পিছিয়ে ছিল স্বাগতিকরা। তবে বিরতির পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। শেষের দিকে পয়েন্ট তুলে নিয়ে এবারের শিরোপা ঘরে তুলে নেয় স্বাগতিকরা। সেই সঙ্গে দু’টি লোনাও সংগ্রহ করে কেনিয়ার সঙ্গে ব্যবধান বাড়ায়। পুরো ম্যাচজুড়ে দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন আরদুজ্জামান মুন্সি।

এছাড়াও টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতেছেন স্বাগতিক দলের তুহিন তরফদার। পাঁচ দলের টুর্নামেন্টে বাংলাদেশ গ্রুপ পর্বে একে একে শ্রীলঙ্কা, নেপাল, পোল্যান্ড ও কেনিয়াকে হারিয়েছিলো। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বাংলাদেশ দলের অধিনায়ক তুহিন তরফদার বলেন, ‘আল্লাহর কাছে হাজার হাজার শুকরিয়া। আমরাই চ্যাম্পিয়ন। তিন মহাদেশের দেশ অংশ নিয়েছিল টুর্নামেন্টে। আমরা একে একে সবাইকে হারিয়েছি।’

বাংলাদেশ দলের ভারতীয় কোচ সাজুরাম গয়াত বলেন, ‘সেরা দল হিসেবেই টুর্নামেন্টে আমরা চ্যাম্পিয়ন হয়েছি। ছেলেদের প্রতি আমার বিশ্বাস ছিল। সেই বিশ্বাসের মর্যাদা দিয়েছে তারা। আশা করি ভবিষ্যতে বাংলাদেশ দল তাদের হারানো গৌরব ফিরে পাবে।’

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]