335

09/19/2024 দেশে করোনায় আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১০

দেশে করোনায় আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১০

নিজস্ব প্রতিবেদক

৯ এপ্রিল ২০২০ ২১:১৮

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২১ জনে। গতকাল পর্যন্ত দেশে ২১৮ জনের করোনাভাইরাস শনাক্ত হওয়ার তথ্য পাওয়া গিয়েছিল। আজ নতুন করে আক্রান্ত হয়ে আরও ১১০ জন। ফলে এখন দেশে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩০ জন।

বাংলাদেশে করোনাভাইরাস (কোভিড ১৯) নিয়ে সর্বশেষ পরিস্থিতি জানিয়ে আজ বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে। এতে ভিডিও কনফারেন্সে যোগ দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ সময় অনলাইনে ছিলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা ও পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

কনফারেন্সে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মৃত্যুর সংখ্যা কমেছে তবে আক্রান্তের সংখ্যা বেড়েছে। আগে একটি জায়গায় টেস্ট হতো, এখন ১৬ থেকে ১৭টি জায়গায় টেস্ট হচ্ছে। যেহেতু এখন টেস্টের সংখ্যা বেড়েছে তাই আক্রান্তের সংখ্যা বাড়ছে।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে এক হাজার ৯৭টি। এর মধ্যে ঢাকার ৯টি প্রতিষ্ঠানে ৬১৮টি এবং ঢাকার বাইরে ৪৭৯টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে।

 

 

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]