4137

09/24/2024 বেঁচে রইলো শুধু পাঁচ মাসের শিশু

বেঁচে রইলো শুধু পাঁচ মাসের শিশু

আন্তর্জাতিক ডেস্ক

১৬ মে ২০২১ ১৯:৫৪

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের নারকীয় তাণ্ডব চলছেই। দেশটির পশ্চিম তীরের একটি শরণার্থী শিবিরে ইসরায়েলের বিমান হামলায় একই পরিবারের ১০ জন নিহত হয়েছেন। তবে এই হামলার পরেও বেঁচে গেছে ওই পরিবারের পাঁচ মাস বয়সী এক শিশু। কিন্তু শিশুটি গুরুতর আহত। রোববার (১৬ মে) বিবিসি ও রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

স্থানীয় সময় শনিবার (১৫ মে) হামলায় বেঁচে যাওয়া শিশুটির নাম ওমর আল হাদিদি। হামলায় শিশুটির মা, চার ভাইবোন ও স্বজনরা নিহত হয়েছে। হামলার সময় শিশুটির বাবা মোহাম্মদ আল হাদিদি বাড়িতে ছিলেন না। তিনি রয়টার্সকে বলেন, ‘ওই শরণার্থী শিবিরে কোনো রকেট হামলা চালানো হয়নি। সেখানে শুধু নারী ও শিশুরা ছিল। কোন অপরাধে তাদের এভাবে মেরে ফেলা হলো?’

এদিকে, আহত অবস্থায় উদ্ধার করা ওমরের চিকিৎসক বলেন, ‘শিশুটির অবস্থা ভালো না। তার পায়ের হাড় ভেঙে গেছে। পুরো শরীরে আঘাতের দাগ।’

স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, আজ ভোরে গাজায় ইসরায়েলের বিমান হামলায় কমপক্ষে চারজন নিহত হয়েছেন। ফিলিস্তিনিরা তেলআবিব লক্ষ্য করে রকেট ছুড়েছে। তেলআবিব থেকে অনেকে নিরাপদ জায়গায় পালিয়ে গেছেন।

রয়টার্সের তথ্য অনুযায়ী, গত সোমবার সহিংসতা শুরুর পর থেকে এ পর্যন্ত গাজায় কমপক্ষে ১৪৯ জন নিহত হয়েছেন। স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, তাদের মধ্যে ৪১ জনই শিশু।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]