44

09/20/2024 সারাদেশে করোনা যাচাইয়ের জন্য হোম কোয়ারেন্টাইনে ৯৬৩ জন

সারাদেশে করোনা যাচাইয়ের জন্য হোম কোয়ারেন্টাইনে ৯৬৩ জন

জেলা প্রতিনিধি

১৪ মার্চ ২০২০ ১৬:১৪

সময় নিউজ ডেস্ক : বিদেশ থেকে আসা ব্যক্তিদের দেহে করোনা ভাইরাস আছে কিনা তা যাচাইয়ের জন্য হোম কোয়ারেন্টাইন ব্যবস্থা নেওয়া হয়েছে। এখন পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় ৯৬৩ জনকে এই ব্যবস্থায় পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগ। এদের মধ্যে সবচেয়ে বেশি ৬৪৮ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে চাঁদপুর জেলায়।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জানান, আমরা বিভিন্ন ইউনিয়নের পুলিশ, চেয়ারম্যান, মেম্বার, গ্রাম পুলিশের মাধ্যমে তথ্য সংগ্রহ করেছি। প্রাপ্ত তথ্য মতে, গত ২৫ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত বিভিন্ন দেশ থেকে চাঁদপুরে ফিরেছেন ৬৪৮ জন। এ সংখ্যা প্রতিদিনই বাড়ছে।

যারা দেশের বাইরে থেকে আসছেন তাদের বলা হয়েছে প্রত্যেকে কমপক্ষে ১৪ দিন বাড়িতে থাকতে। বিদেশ ফেরতদের বেশিরভাগই এসেছেন সৌদি আরব, দুবাই, লেবানন, ওমান, কাতার, কুয়েত, বাহরাইন ও ইতালি থেকে। বেশ কয়েকজন এসেছেন লিবিয়া, স্পেন, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও আমেরিকা থেকে। তালিকায় আরও নাম যুক্ত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে, মানিকগঞ্জে বিদেশ ফেরত ১৬৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শুক্রবার নতুন করে ৬০ জনকে কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেওয়া হয়। তারা করোনা ভাইরাসে আক্রান্ত না হলেও তাদের নিজ বাড়িতে পর্যবেক্ষণে রাখা হয়েছে। সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বিষয়টি নিশ্চিত করেছেন। পর্যবেক্ষণে থাকা ব্যক্তিরা সম্প্রতি ইতালি, চীন, দক্ষিণ আফ্রিকা, সৌদি আরব ও সিঙ্গাপুর থেকে এসেছেন। এছাড়া বিদেশ ফেরত ৬৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে কিশোরগঞ্জে। তাদের বেশিরভাগই ইতালি থেকে সম্প্রতি দেশে ফিরেছেন।

অন্যদিকে নারায়ণগঞ্জে ১১, নরসিংদীতে ৯, নাটোরে আট, যশোরে সাত, রাজবাড়ীতে ছয়, কেরানীগঞ্জে পাঁচ, কু‌ড়িগ্রামে ছয়, নীলফামারী, ঝালকাঠি, বগুড়াতে ৪ জন করে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]