5057

04/26/2024 প্যারাগুয়েকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

প্যারাগুয়েকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

২২ জুন ২০২১ ১৬:০২

প্যারাগুয়েকে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। মঙ্গলবার (২২ জুন) ১-০ গোলে জিতে তিন ম্যাচে সাত পয়েন্ট জমা হয়েছে আর্জেন্টিনার। ব্রাজিল এবং চিলির পর তৃতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল মেসিরা।

আলেজান্দ্রো দারিও গোমেজের গোলে জয়টি পায় ফেভারিট আর্জেন্টিনা। আর এ জয়ের মাধ্যমে বি গ্রুপের প্রথম দল হিসেবে নকআউট পর্ব নিশ্চিত হলো মেসিদের। এ জয়ের সুবাদে দুই বছর পর টানা দুই ম্যাচে ক্লিনশিট তথা নিজেদের জাল অক্ষত রাখতে সক্ষম হলো লিওনেল স্কালোনির দল। আগের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা।

শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে দুই দলই। তবে ম্যাচের আট মিনিটের মাথায় দলকে এগিয়ে নেওয়ার দারুণ সুযোগ পান লিওনেল মেসি। ফ্রি কিক থেকে অল্পের জন্য গোল পাননি।

তবে তার দুই মিনিট পরেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ম্যাচের ১০ মিনিটের মাথায় ডান প্রান্ত থেকে অ্যাঞ্জেল ডি মারিয়ার পাস থেকে ফাঁকা পোস্টে বল পেয়ে আর্জেন্টিনাকে এগিয়ে নেন আলেজান্দ্রো পাপু গোমেজে।

প্রথমার্ধের যোগ করা সময়ে আবারও এগিয়ে যাবার সুযোগ আসে আর্জেন্টিনার। দি মারিয়ার শট ঠেকিয়ে দিলেও গোমেসের ক্রস ঠেকাতে গিয়ে উল্টো নিজেদের জালে পাঠিয়ে দেন প্যারাগুয়ের জুনিয়র আলনসো। তবে সে যাত্রায় বেঁচে যায় অফ-সাইডের কল্যাণে।

দ্বিতীয়ার্ধে দুই দলই পাল্টা আক্রমণ চালায়। তবে শেষ রক্ষা হয়নি প্যারাগুয়ের। তবে গোটা ম্যাচে ৫৭ শতাংশ বল নিজেদের নিয়ন্ত্রণে রেখে এগিয়ে ছিল প্যারাগুয়ে। আর্জেন্টিনার ৮টি শটের বিপরীতে প্যারাগুয়ে শটও নেয় ১০টি। তবে টার্গেট শটের দিকে আর্জেন্টিনা ছিল ৪-২।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে চিলির সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করার পর উরুগুয়েকে হারায় ১-০ ব্যবধানে। আজ প্যারাগুয়েকে হারিয়ে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠে এলো আর্জেন্টিনা।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]