5362

04/23/2024 বিশ্বে করোনায় মৃত্যু ৪১ লাখ ছাড়াল

বিশ্বে করোনায় মৃত্যু ৪১ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক

১৯ জুলাই ২০২১ ১৬:৪৯

সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৯ কোটি ১২ লাখ ২৯ হাজার ৭০০ জন এবং মারা গেছে ৪১ লাখ ৫ হাজার ৮২০ জন। বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৭ কোটি ৪১ লাখ ৮১ হাজার ৯০৯ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ২৯ লাখ ৪১ হাজার ৯৭১ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে প্রায় ৮১ হাজার এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন কোটি ৪৯ লাখ ৬৩ হাজার ৯০৭ জন এবং মারা গেছে ছয় লাখ ২৪ হাজার ৭৪৬ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক, যুক্তরাজ্য, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইতালি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ১১ লাখ ৪৪ হাজার ২২৯ জন এবং মারা গেছে চার লাখ ১৪ হাজার ১৪১ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৯৩ লাখ ৭৬ হাজার ৫৭৪ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৪২ হাজার ২৬২ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]