669

09/19/2024 পরীক্ষার ‘ফল বদলানো’ চক্রের এক সদস্য আটক

পরীক্ষার ‘ফল বদলানো’ চক্রের এক সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক

৩০ মে ২০২০ ০০:৩০

‘আগামী ৩১ মে এসএসসির ফলাফল প্রকাশ করা হবে। ওই দিন যাদের ফলাফল খারাপ হবে তাদের ফলাফল বদলানো যাবে। এ জন্য আমাকে ফেসবুকের ইনবক্সে এসএমএস দিও। আমি চেষ্টা করব।’

পরীক্ষার ফলাফল বদলানোর প্রলোভন দেখিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন স্ট্যাটাস দিত ঝিনাইদহের শৈলকুপার মনিরুজ্জামান (২৪)। এরপর তার এই প্রলোভনে পড়ে অনেকে টাকাও পাঠাত। কিন্তু শেষে সে ওই ব্যক্তিকে ফেসবুকে ব্লক করে দিত। ভুক্তভোগীরা প্রতারক মনিরুজ্জামানকে আর খুঁজে পেত না। এভাবেই তিন মাস থেকে বিভিন্ন জনের কাছ থেকে টাকা আদায় করছিল। অবশেষে সেই প্রতারক মনিরুজ্জামানকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে সিআইডি।

সিআইডি জানায়, বৃহস্পতিবার মনিরুজ্জামানকে শৈলকুপার গোলকনগর গ্রাম থেকে আটক করা হয়। তার বাবার নাম জামাল বিশ্বাস। সে ঝিনাইদহের পলিটেকনিক কলেজ থেকে পড়াশোনা করত।

মামলার তদন্তকারী কর্মকর্তা মাসুদ রহমান জানান, গত তিন মাস থেকে ছেলেটি এমন প্রতারণা করে আসছিল। তাদের কাছে অভিযোগ যাওয়ার পর মাঠে নামেন সিআইডির সাইবার ইউনিটের টিমের সদস্যরা। তারা অভিযোগের সত্যতাও পান। এরপর তাকে তার গ্রামের বাড়ি থেকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছে থাকা দুটি ফোন, একটি মানিব্যাগ উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত মনিরুজ্জামান স্বীকার করেছেন তিনি গত তিন মাসে বিভিন্ন জনকে পরীক্ষার ফলাফল পরিবর্তন করে দেওয়ার প্রলোভন দেখিয়ে ২০ হাজার টাকা নিয়েছেন। এ ছাড়াও আরও কতজনের কাছ থেকে এ টাকা নিয়েছেন তা এখনও জানাননি। তবে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার বিরুদ্ধে ঝিনাইদহে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]