7030

03/29/2024 সম্মাননা পেলেন বিসিক চেয়ারম্যান

সম্মাননা পেলেন বিসিক চেয়ারম্যান

সংবাদ বিজ্ঞপ্তি

১৫ অক্টোবর ২০২১ ০০:২৭

কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (সিএমএসএমই) উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য ‘বিসিক অনলাইন মার্কেটে’ বিপণন, শিল্প উদ্যোক্তাদের সকল সেবা একই ছাতার নিচ থেকে প্রদানের জন্য ‘বিসিক ওয়ান স্টপ সার্ভিস’ চালুকরণসহ করোনাকালীন সময়ে ভার্চুয়াল মেলা আয়োজনের জন্য সম্মাননা পেয়েছেন বিসিক চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান, এনডিসি।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর ২০২১) সকালে বিসিক ভবনে চলমান ‘বিসিক শরৎ উদ্যোক্তা হাট’- এ বিসিক চেয়ারম্যানের হাতে এ সম্মাননা স্মারক তুলে দেয় বিসিক উদ্যোক্তা ফোরাম।

বিসিক উদ্যোক্তা ফোরামের পক্ষে পিপলস ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস এর স্বত্বাধিকারী রেজবিন হাফিজ বিসিক চেয়ারম্যান মহোদয়ের হাতে এ সম্মাননা স্মারক তুলে দেন। এ সময় বিসিক পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) জনাব নেপাল চন্দ্র কর্মকার, বিসিক সচিব জনাব মোঃ মফিদুল ইসলামসহ বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং বিসিক উদ্যোক্তা ফোরামের সদস্যবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।

বিসিক দেশের কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) শিল্পের উন্নয়ন ও সম্প্রসারণে নিয়োজিত সরকারী খাতের মুখ্য প্রতিষ্ঠান।

করোনাকালীন সময়ে বিসিক উদ্যোক্তাদের পণ্য অনলাইনে বিপণনের জন্য ৮৮টি ভার্চুয়াল (অনলাইন) মেলার আয়োজন করেছে। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে ২৭টি মেলার আয়োজন করেছে বিসিক। বর্তমানে অনলাইন মেলার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে সারা দেশে ফিজিক্যাল মেলা আয়োজনের প্রস্তুতি চলমান রয়েছে।

দেশের উদ্যোক্তাগণকে প্রয়োজনীয় সকল সেবা একই ছাতার নিচ থেকে প্রদান করার জন্য বিসিক চালু করেছে ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস)। বিসিক ওয়ান স্টপ সার্ভিস (www.ossbscic.gov.bd)-এর মাধ্যমে ৩৫টি সরকারী দপ্তর/ সংস্থার ২০০ টিরও বেশি সেবা পর্যায়ক্রমে প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সিএমএসএমই উদ্যোক্তাগণের উৎপাদিত পণ্য প্রদর্শন ও বিপণনের জন্য বিসিক চালু করেছে অত্যাধুনিক ই-কমার্স প্ল্যাটফর্ম ‘বিসিক অনলাইন মার্কেট’ (www.bscic-emarket.gov.bd/ www.bscicemarket.gov.bd) বিসিক অনলাইন মার্কেটে পণ্য বিপণনের জন্য উদ্যোক্তাগণ বিনামূল্যে তাঁদের শপের জন্য আবেদন করতে পারবেন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]