7590

09/19/2024 দ্বিতীয় ধাপে ৮৩৫ ইউপিতে ভোটগ্রহণ চলছে

দ্বিতীয় ধাপে ৮৩৫ ইউপিতে ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক

১১ নভেম্বর ২০২১ ২০:৩৯

দেশের ৮৩৫টি ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে এইসব ইউপিতে ভোট চলবে।

এই ধাপে ২৬টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এবং বাকিগুলোতে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ হবে।

উৎসবমুখর পরিবেশে এই নির্বাচন হবে বলে আশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। তিনি জানান, নির্বাচনি সহিংসতা কঠোর হাতে দমন করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।

দ্বিতীয় ধাপে ৮৪৮টি ইউপির তফসিল ঘোষণা করেছিলো ইসি। কিন্তু পরে তালিকা থেকে একটি ইউপি বাদ দেওয়া হয়। স্থগিত করা হয় ৭টি ইউপির ভোট। এছাড়া সব পদে প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ৫টি ইউপিতে ভোটের প্রয়োজন পড়ছে না।

ইসি’র দেওয়া তথ্যমতে, দ্বিতীয় ধাপে চেয়ারম্যান পদে ৮১, সংরক্ষিত নারী সদস্য পদে ৭৩ এবং সাধারণ সদস্য পদে ২০৩ জন বিনা-প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ইসি’র নির্বাচন ব্যবস্থাপনা শাখা জানিয়েছে, ভোটগ্রহণ উপলক্ষে কেন্দ্র পাহারায় নিয়োজিত রয়েছে ২০ জনের ফোর্স। নির্বাচনি অপরাধের বিচার ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নিয়োজিত রয়েছে ৬৭০ জন বিচারিক ও নির্বাহী হাকিম। এছাড়াও পুলিশ, আনসার, বিজিবি, র‌্যাব ও কোস্ট গার্ডের ভ্রাম্যমাণ ও স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]