7830

09/20/2024 আল্লাহর রহমতে আমরা অর্থনৈতিক যুদ্ধে বিজয়ী হব: তুর্কি প্রেসিডেন্ট

আল্লাহর রহমতে আমরা অর্থনৈতিক যুদ্ধে বিজয়ী হব: তুর্কি প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক

২৪ নভেম্বর ২০২১ ০৪:০৮

আল্লাহর রহমতে ও জাতির সমর্থনে আমরা অর্থনৈতিক যুদ্ধে বিজয়ী হব, যেভাবে দেশকে সব ধরনের ফাঁদ ও দুর্যোগ থেকে মুক্ত করেছি বলেছেন, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। খবর হুররিয়াত ডেইলি নিউজের।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, উচ্চ সুদ এবং নিম্ন বিনিময় হারের ‘দুষ্ট চক্র’-এর পরিবর্তে সরকার বিনিয়োগ, উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি এবং রপ্তানিমুখী অর্থনৈতিক নীতি প্রণয়নের মাধ্যমে সঠিক কাজ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি বলেন, সম্প্রতি কৃষ্ণসাগরে আবিষ্কৃত গ্যাস রিজার্ভ থেকে গ্যাস উত্তোলন করা হলে দেশের জ্বালানি সংকট অনেকটাই দূর হবে। যে খাতে বেশি বৈদেশিক মুদ্রা খরচ হয়।

এদিকে, তুরস্কের ইজমির প্রদেশে গত বছরের নভেম্বরে ৬.৬ মাত্রার ভূমিকম্পে ১১ জন নিহত হয়েছিলেন। এতে আহত হয়েছিলেন ১ হাজারের বেশি মানুষ। তুরস্কের দুর্যোগপ্রবণ এলাকা ইজমির প্রদেশে ক্ষতিগ্রস্তদের জন্য বাড়ি নির্মাণ করা হচ্ছে বলেও জানান এরদোগান।

এরদোগান বলেন, আমরা অন্যান্য দুর্যোগপ্রবণ এলাকার মতো ইজমিরেও ঘর তৈরি করেছি। ইতোমধ্যে ৭৪১টি স্থাপনা তৈরি করা হয়েছে। এর মধ্যে ৫৯৬টি ঘর ও ১৪৫টি দোকান। বাকিগুলো দ্রুত তৈরি করার মাধ্যমে ক্ষতিগ্রস্তদের হাতে তুলে দেওয়া হবে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]