8272

09/20/2024 জায়েদ খানকে হটিয়ে নিপুণকে জয়ী ঘোষণা

জায়েদ খানকে হটিয়ে নিপুণকে জয়ী ঘোষণা

বিনোদন প্রতিবেদক

৬ ফেব্রুয়ারি ২০২২ ০৬:৪৪

অবশেষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ হারালেন চিত্রনায়ক জায়েদ খান। তার জায়গায় স্থলাভিষিক্ত হলেন চিত্রনায়িকা নিপুণ।

শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এফডিসিতে আপিল বোর্ডের চেয়ারম্যান চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহান একথা জানান।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল শিল্পী সমিতির নির্বাচন। সেখানে সাধারণ সম্পাদক পদে জয়ী হন জায়েদ খান, যা ছিল টানা তৃতীয়বারের মত তার বিজয়। নির্বাচনের পর দিন প্রতিদ্বন্দ্বী প্রার্থী চিত্রনায়িকা নিপুণ, জায়েদ খানের বিরুদ্ধে টাকা দিয়ে নির্বাচনে ভোট কেনার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেন। পাশাপাশি, আপিল বোর্ডের কাছে লিখিত অভিযোগও জানান। এরপরই বোর্ডকে বিষয়টির সুরাহা করার দায়িত্ব দেয় সমাজকল্যাণ মন্ত্রণালয়।

এ ধারাবাহিকতায় শনিবার বিকালে বৈঠক ডাকে আপিল বোর্ড। এতে নিপুণ হাজির থাকলেও অনুপস্থিত ছিলেন জায়েদ খান। এখানে সোহানুর রহমান সোহান ঘোষণা করেন, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খান থাকছেন না। নির্বাচনে অনিয়ম করার অভিযোগে তার প্রার্থীতা বাতিল করা হয়েছে। তার পরিবর্তে অপর প্রার্থী নিপুণ বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন।

এর আগে জায়েদ খান দুই মেয়াদে চার বছর ধরে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তখন সভাপতি ছিলেন মিশা সওদাগর। সবশেষ নির্বাচনে সভাপতি পদে জয়ী হন অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

শিল্পী সমিতির এই নির্বাচনে ভোটারের সংখ্যা ছিল ৪২৮ জন। এর মধ্যে ৩৬৫ জন ভোট দেন। তাদের ভোটেই নতুন নেতৃত্ব আসে সংগঠনটিতে। নির্বাচনে ১৯১ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হন ইলিয়াস কাঞ্চন। তার প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর ১৪৮ ভোট পান। সাধারণ সম্পাদক পদে বিজয়ী জায়েদ খান পান ১৭৬ ভোট। তার প্রতিদ্বন্দ্বী নায়িকা নিপুণ ১৬৩ ভোট পান।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]