রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


খালেদার খাবারে বিষ প্রয়োগ করা হয়েছিল, দাবি রিজভীর


প্রকাশিত:
২৪ জুন ২০২৪ ১৩:০৮

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৪০

ছবি- সংগৃহীত

নীল নকশার চক্রান্তের অংশ হিসেবে কারাবন্দি অবস্থায় বেগম খালেদা জিয়ার খাবারে সরকার বিষক্রিয়া করেছিল বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (২৪ জুন) হাসপাতালে গুরুতর অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক সুস্থতা কামনা করে মহিলা দল আয়োজিত দোয়া অনুষ্ঠানে তিনি এই দাবি করেন।

নানা রোগে আক্রান্ত সাবেক এই প্রধানমন্ত্রীর হৃদযন্ত্রে রোববার রাতে পেসমেকার বসানো হয়েছে। পরবর্তী শারীরিক অবস্থা নিয়ে ২৪ ঘণ্টার আগে মন্তব্য করতে পারছেন না বলে জানিয়েছেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক।

৭৯ বছর বয়সী খালেদা জিয়া ডায়াবেটিস, আর্থারাইটিস ছাড়াও হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনি, বিভিন্ন জটিল রোগে ভুগছেন।

২০১৮ সালে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় বেগম খালেদা জিয়ার সাজা হয়। পরে তাকে প্রথমে পুরান ঢাকার পরিত্যক্ত কারাগারে রাখা হয়। পরবর্তী সময়ে বঙ্গবন্ধু মেডিকেলে রেখে চিকিৎসা দেওয়া হয়।

২০২০ সালে দেশে করোনার প্রকোপ শুরুর পর সরকারেন নির্বাহী আদেশে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হয়। তবে তিনি বিদেশে চিকিৎসা নিতে যেতে পারবেন না বলে শর্ত দেওয়া হয় সরকারের পক্ষ থেকে।

রিজভী বলেন, ‘আক্রোশ-প্রতিহিংসা থেকে বেগম খালেদা জিয়াকে দুনিয়া থেকে সরিয়ে দেওয়ার চক্রান্ত চলছে। দেশকে নেতৃত্বশূন্য করার মাস্টারপ্ল্যান করছে সরকার।’

ভারতের সঙ্গে প্রধানমন্ত্রীর সফরের সময় হওয়া চুক্তির সমালোচনা করে রিজভী বলেন, ‘এবারের ভারত সফরে দেশের সার্বভৌমত্ব বিক্রি করে দেওয়ার চুক্তি হয়েছে। নিজের স্বার্থ ছাড়া একদানা চালও দেবে না ভারত।’

সম্প্রতি গণমাধ্যমের রিপোর্ট নিয়ে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতির সমালোচনা করেন রিজভী। তিনি বলেন, ‘পুলিশের বিবৃতি সংবাদপত্রের স্বাধীনতার জন্য হুমকি। শেখ হাসিনার অবৈধ ক্ষমতাকে বৈধতা দিয়েছে পুলিশ।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top