ঢাকা বুধবার, ২৮শে জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ ১৪২৮


ওয়াসা এমডি তাকসিম এ খানের অপসারণ দাবি


প্রকাশিত:
২২ জুন ২০২১ ১১:২০

আপডেট:
২২ জুন ২০২১ ২০:০০

ফাইল ছবি

ওয়াসার এমডি তাকসিম এ খানকে অপসারণের দাবি জানিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ। এছাড়াও করোনা সংকটে মানুষের আর্থিক দুরবস্থার সময়ে ঢাকা ওয়াসার পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার, ওয়াসার দুর্নীতি বন্ধ ও ঢাকা মহানগরের দখলকৃত খাল-পুকুর-ডোবা উদ্ধার করে জলাবদ্ধতা নিরসনেরও দাবি জানিয়েছে দলটি। সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশে এই দাবি জানানো হয়। সমাবেশ শেষে স্থানীয় সরকার মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি দেওয়া হয়।

বাসদ ঢাকা মহানগর শাখার আহ্বায়ক ও বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে সমাবেশে দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতন, কেন্দ্রীয় বর্ধিত পাঠচক্র সদস্য ও নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক নিখিল দাস, ঢাকা মহানগর সদস্য সচিব জুলফিকার আলী, আহসান হাবিব বুলবুল ও খালেকুজ্জামান লিপন বক্তব্য দেন। সমাবেশ শেষে একটি প্রতিনিধি দল সচিবালয়ে মন্ত্রীর দফতরে গিয়ে স্মারকলিপি পেশ করে।

সমাবেশে নেতারা বলেন, বর্তমান সরকার গত ১৩ বছরে ১৪ বার পানির দাম বৃদ্ধি করেছে। করোনার এই সংকটকালে মানুষের আয় যখন কমে গেছে, কাজ হারিয়ে বেকার হয়েছে, তখন পানির দাম বৃদ্ধি মরার ওপর খাড়ার ঘা এর সামিল। নেতারা পানির দাম বৃদ্ধি নয়, ওয়াসার দুর্নীতি-অনিয়ম বন্ধের দাবি জানান।

তারা বলেন, ঢাকা শহরের চারদিকে চারটি নদী রয়েছে, তারপরও পানি নিষ্কাশন হয় না। সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতায় নগর জীবন দুর্বিষহ হয়ে পড়ে। শহরের খাল, পুকুর, জলাধার দখল হয়েছে, পাম্পগুলো নষ্ট হয়ে রয়েছে। পাম্প মেরামত ও খাল-পুকুর উদ্ধারে তেমন কোনো উদ্যোগ নেই।



আপনার মূল্যবান মতামত দিন:


Top