ঢাকা বৃহঃস্পতিবার, ৪ঠা জুন ২০২০, ২২শে জ্যৈষ্ঠ ১৪২৭


৫০ লাখ পরিবারকে ঈদ উপহার

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন ডা. জাফরুল্লাহ


প্রকাশিত:
১৫ মে ২০২০ ১৭:১৭

আপডেট:
৪ জুন ২০২০ ১৯:৫১

ফাইল ছবি

৫০ লাখ পরিবারকে ঈদ উপহার দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ।শুক্রবার (১৫ মে) ‘আদর্শ নাগরিক আন্দোলন’ নামে একটি সংগঠনের ডাকা অবস্থান কর্মসূচিতে তিনি এ ধন্যবাদ জানান।

এ সময় ডা. জাফরুল্লাহ করোনা পরিস্থিতিতে সীমিত আকারে গণপরিবহন চালুর পরামর্শ দেন। তিনি বলেন, আজকে পথে পথে গাড়ি চলতে শুরু করেছে। কিন্তু সাধারণ মানুষের বাহন বাস চালু হয়নি। সে কারণে আমার একান্ত সুপারিশ প্রতি দুই ঘণ্টা পর পর গণপরিবহন চালু করা প্রয়োজন।

তিনি বলেছে, করোনায় ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবারকে ঈদ উপহার হিসেবে আড়াই হাজার টাকা করে নগদ দেয়ার যে উদ্যোগ প্রধানমন্ত্রী নিয়েছেন, সেজন্য আমি তাকে সাধুবাদ জানাই।

ভাড়াটিয়াদের প্রণোদনা দেয়ার আহ্বান জানিয়ে ডা. জাফরুল্লাহ বলেন, শহরে বেশিরভাগ মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত মানুষজন ভাড়া বাড়িতে থাকেন। করোনা পরিস্থিতির কারণে সব কিছু বন্ধ হয়ে যাওয়ায় তাদের আয়-উপার্জন বন্ধ হয়ে গেছে। তাই তারা বাড়িভাড়া পরিশোধ করতে পারছে না, বিভিন্ন সেবামূলক বিল পরিশোধ করতে পারছে না। এদেরও প্রধানমন্ত্রী যেন ৫০ শতাংশ প্রণোদনা দেন।

লকডাউনে কর্মহীন হয়ে কষ্টে যারা আছেন তাদের কাছে ত্রাণসামগ্রী পৌছে দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে প্রান্তিক ও নিম্নবিত্ত মানুষের জন্য দুই মাস সরকারি খাদ্য সামগ্রী পৌঁছাতে হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


সময়নিউজ ডট নেট
১৪৭/১, মীর হাজীরবাগ মেইন রোড (৬ষ্ঠ তলা) গেন্ডারিয়া, যাত্রাবাড়ী, ঢাকা-১২০৪।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Made with by: DATA Envelope

Top