বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


মির্জাপুরে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকের পদশূন্য


প্রকাশিত:
৪ অক্টোবর ২০২১ ০২:১৪

আপডেট:
৬ অক্টোবর ২০২১ ১৫:৩৯

ফাইল ছবি

টাঙ্গাইল জেলা বিএনপির গুরুত্বপূর্ণ ইউনিট মির্জাপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদকের পদ দীর্ঘদিন ধরে শূন্য হয়ে আছে। দলের সিনিয়র দুই নেতার অকাল প্রয়াণে এই পদের নেতৃত্ব সংকটে ভুগছে স্থানীয় বিএনপি।

বিগত ২০১৬ সালের ৩ ডিসেম্বর মির্জাপুর উপজেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কাউন্সিলরদের ভোটে নির্বাচনের মাধ্যমে পুনরায় সভাপতি পদে সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী ও সাধারণ সম্পাদক পদে গোড়াই ইউপি চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়া নির্বাচিত হন।

এর প্রায় দেড় বছর পর ২০১৮ সালে মির্জাপুরে বিএনপির ১৫১ সদস্য বিশিষ্ট উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এতে সিনিয়র সহ-সভাপতি পদে ইঞ্জিনিয়ার মৃধা নজরুল ইসলাম, সিনিয়র যুগ্ম সম্পাদক পদে মো. নূরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক হিসেবে ডিএম শফিকুল ইসলাম ফরিদ পুনঃনির্বাচিত হন।

তবে হঠাৎ করেই চলতি বছরের ২ ফেব্রুয়ারি তারিকুল ইসলাম নয়ার আকস্মিক মৃত্যুতে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকের পদশূন্য হয়ে যায়। এরপর দলের গঠনতন্ত্র অনুযায়ী ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব নেয়ার কথা ছিল সিনিয়র যুগ্ম সম্পাদক মো. নূরুল ইসলামের। কিন্তু দীর্ঘদিন অসুস্থ থাকার পর দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে তিনিও না ফেরার দেশে চলে গেছেন। এমতাবস্থায় শূন্য হয়ে আছে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকের পদ।

এদিকে, গত পহেলা সেপ্টেম্বর পালিত বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন যুগ্ম সম্পাদক ডিএম শওকত আকবর। দীর্ঘদিন ধরে দলের গুরুত্বপূর্ণ এ পদটি শূন্য অবস্থায় পড়ে থাকায় আগ্রহ বেড়েছে সম্ভাব্য সাধারণ সম্পাদক পদপ্রার্থীদের।

এ বিষয়ে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক ও মির্জাপুর উপজেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ সিদ্দিকী সময় নিউজকে বলেন, ''মির্জাপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক প্রয়াত তারিকুল ইসলাম নয়া ও সিনিয়র যুগ্ম সম্পাদক প্রয়াত নূরুল ইসলামের মৃত্যু আমাদের দলের জন্য অপূরণীয় ক্ষতি। তারা দলের জন্য নিবেদিত হয়ে প্রতিটি সাংগঠনিক কর্মকান্ডে খুব তৎপর ছিলেন। আমার দীর্ঘদিনের এই দুজন রাজনৈতিক সহকর্মীর শূন্যস্থান কখনো পূরণ হবার নয়।"

তিনি আরও বলেন, প্রকৃতির নিয়ম অনুযায়ী একজন চলে যাবে, আবার তার শূন্যস্থান পূরণ করতে আরেকজন আসবে। এটাই স্বাভাবিক এবং আমাদের সেটাই মেনে নিতে হবে। যেহেতু সিনিয়র যুগ্ম সম্পাদকও নেই তাই আপাতত সাধারণ সম্পাদক পদটি যেভাবে আছে সেভাবেই থাকবে। তবে দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে সম্মেলনের মাধ্যমে নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত করা হবে বলে তিনি উল্লেখ করেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top