শনিবার, ৪ঠা ডিসেম্বর ২০২১, ২০শে অগ্রহায়ণ ১৪২৮


বুস্টারডোজ ছাড়াই

ওমরাহ্‌ করতে পারবেন সিনোফার্মা টিকা গ্রহণকারীরা: ধর্ম প্রতিমন্ত্রী


প্রকাশিত:
২১ নভেম্বর ২০২১ ২১:২০

আপডেট:
৪ ডিসেম্বর ২০২১ ১৫:৪৮

ছবি-সংগৃহীত

সিনোফার্মা টিকা গ্রহণকারীরা বুস্টারডোজ ছাড়াই ওমরাহ্‌ পালন করতে পারবেন বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

রোববার (২১ নভেম্বর) সচিবালয়ে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় বৈঠকে তিনি এ কথা জানান।

এসময় তিনি ২০২২ সুন্দরভাবে হজ ব্যবস্থাপনা পরিচালনার জন্য সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর ও সংস্থাকে নির্ধারিত সময়ের মধ্যে নিজ নিজ কার্যক্রম সম্পন্ন করার নির্দেশ দেন।

প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির কারণে ২০২০-২১ সালে সৌদির বাইরের হজযাত্রীরা দেশটিতে গমন করতে পারেননি। এ কারণে বাংলাদেশিরাও হজ করতে পারেননি। বর্তমানে কোভিড পরিস্থিতির উন্নতি হওয়ায় পবিত্র ওমরাহ্‌ কার্যক্রম পরিচালিত হচ্ছে। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ হতে বিপুল সংখ্যক যাত্রী সৌদি সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি ও অন্যান্য শর্তাবলী পালন সাপেক্ষে ওমরাহ পালন করছেন।

তিনি বলেন, আগামী বছর হজ পালনে সৌদি-বাংলাদেশ হজ চুক্তি হবে। সেখানে কী কী শর্ত থাকছে তা চুক্তি সম্পাদনের পর বিস্তারিত বলা সম্ভব হবে। তবে আগামী হজ সুন্দরভাবে পরিচালনার লক্ষে অনেক কার্যক্রমের প্রস্তুতি এখন থেকেই শুরু করতে হবে।

সার্বিক পরিস্থিতি অনুকূলে থাকলে চাঁদ দেখা সাপেক্ষে ২০২২ সালের ৮ জুলাই পবিত্র হজ পালিত হবে এবং বাংলাদেশি হজযাত্রীরা অংশগ্রহণ করবেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top