ঢাকা মঙ্গলবার, ৪ঠা আগস্ট ২০২০, ২১শে শ্রাবণ ১৪২৭


‘বিশ্বকাপ নরকে গেলেও আইপিএলের ক্ষতি করা যাবে না’


প্রকাশিত:
২৩ জুলাই ২০২০ ০৮:১৯

আপডেট:
৪ আগস্ট ২০২০ ১১:৫০

শোয়েব আখতার। ফাইর ছবি

পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার বলেছেন, এশিয়া কাপ তো অবশ্যই হতে পারত। ভারত ও পাকিস্তানের একে অপরের বিপক্ষে খেলার দারুণ সুযোগ ছিল এশিয়া কাপ। এশিয়া কাপ না হওয়ার পেছনে অনেক কারণ আছে। আমি সেখানে যেতে চাই না। টি-টোয়েন্টি বিশ্বকাপও হতে পারত। কিন্তু আমি আগেই বলেছি যে এশিয়া কাপ ও বিশ্বকাপ হবে না। বিশ্বকাপ নরকে গেলেও আইপিএলের কোনো ক্ষতি করা যাবে না।

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু গত সোমবার করোনার অজুহাত দেখিয়ে বিশ্বকাপ স্থগিত করা হয়। করোনায় বিশ্বকাপ পেছালেও আইপিএল আয়োজনে বদ্ধপরিকর ভারত। কারণ আইপিএল না হলে ভারতের প্রায় চার হাজার কোটি টাকা ক্ষতি হবে। বিশ্বকাপ না হলে অন্যান্য দেশের বড় ধরনের ক্ষতি হলেও সেদিকে নজর নেই ভারতের। তারা চিন্তিত নিজের ক্ষতির ব্যাপারে। সে কারণেই বিশ্বকাপের চেয়ে আইপিএলকেই বেশি গরুত্ব দিচ্ছে ভারত।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ পিছিয়ে দেয়া হলেও তারা কোনো প্রতিবাদ করছে না। অজিদের এই নিরবতা দেখেই রীতিমতো হতাশ শোয়েব আখতার। তাই তিনি ২০০৮ সালে অস্ট্রেলিয়ান সাবেক তারকা ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডসকে ভারতীয় ক্রিকেটার হরভজন সিং বানর বলে হেয় প্রতিপন্ন করে ডাকার বিষয়টি স্মরণ করিয়ে দেন।

এক যুগ আগের সেই কথা স্মরণ করিয়ে দিয়ে ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুত গতির পেসার শোয়েব আখতার সম্প্রতি পাকিস্তানের একটি টিভি চ্যানেলকে বলেছেন, কেউ একজনকে বানর ডেকেও পার পেয়ে যায়। আমি অস্ট্রেলীয়দের বলছি, তোমাদের নীতি কোথায়? তোমরা নিজেদের ছেলেদের বল ঘষার জন্য কাঁদাতে পারো, কিন্তু অন্য দেশের একজন খেলোয়াড় তোমাদের ক্রিকেটারকে বানর বলেও পার পেয়ে যায়।



আপনার মূল্যবান মতামত দিন:


Top