রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


৩ রানের ব্যবধানে শ্রীলঙ্কার কাছে পরাজয় বাংলাদেশের


প্রকাশিত:
১০ অক্টোবর ২০২২ ২৩:৫৩

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫৪

ছবি সংগৃহীত

শ্রীলঙ্কাকে হারাতে বাংলাদেশের সামনে লক্ষ্য নির্ধারণ করা হয় ৭ ওভারে ৪১ রানের। কিন্তু সেটিও করতে পারেনি বাংলাদেশ নারী ক্রিকেট দল। নিগাররা হেরে গেছে ৩ রানের ব্যবধানে।

এই হারে আরো কঠিন হলো বাংলাদেশের সেমিফাইনালে উঠার সমীকরণ। ৫ ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান এখন পাঁচে। পরের রাউন্ডে যেতে হলে ভারতের কাছে থাইল্যান্ডের হার ও নিজেদের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে হারাতে হবে। পাশাপাশি ঠিক রাখতে রানরেটও।

টস হেরে আগে ব্যাট করতে নামা শ্রীলংকা ১৮ ওভার ব্যাট করে ৫ উইকেটে ৮৩ রান তুলতেই নেমে আসে বৃষ্টি। এক ঘন্টারও বেশি সময় ভারী বর্ষণের পর ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশের টার্গেট নির্ধারণ হয় ৭ ওভারে ৪১ রানের।

ম্যাচ জিততে শেষ দুই ওভারে দরকার ছিল ১৪ রান। শেষ ওভারেই ম্যাচ নিয়ে আসতে হতো মুঠোয়। সেই চেষ্টায় গিয়ে উল্টো বিপদে পড়ে বাংলাদেশ।

ইনোকা রানেওয়ারার বাঁহাতি স্পিনে রানের বদলে পড়তে থাকে উইকেট। ৬ বলের মধ্যে বাংলাদেশ হারায় ৪ উইকেট। শেষ ওভারে দরকার দাঁড়ায় ১১ রানের। রিতু মনি-সালমা খাতুনরা মিলে নিতে পারেন ৬ রান। ৪১ রানের লক্ষ্যে খেলতে নেমে ৭ উইকেট হারিয়ে ৩৭ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ।


সম্পর্কিত বিষয়:

শ্রীলঙ্কা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top