রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


প্রথম জয় পেতে অস্ট্রেলিয়ার টার্গেট ১৫৮ রান


প্রকাশিত:
২৬ অক্টোবর ২০২২ ০৫:২৫

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৪৪

ছবি সংগৃহীত

শুরুতে ব্যাট হাতে হতাশ করেছে শ্রীলঙ্কা টপ অর্ডার। সেই ধাক্কা সামলে আসালাঙ্কার ব্যাটে অজিদের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে লঙ্কানরা। শেষদিকে তার ব্যাটে চড়ে ৬ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়াকে ১৫৭ রানের পুঁজি পায় লঙ্কানরা। প্রথম জয় পেতে অস্ট্রেলিয়ার টার্গেট ১৫৮ রান।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই অজিদের পেস তোপের মুখে পড়ে লঙ্কান ওপেনাররা। দ্বিতীয় ওভারেই কুশল মেন্ডিসকে (৫) মিচেল মার্শের তালুবন্দি করেন প্যাট কামিন্স। এরপর দ্বিতীয় উইকেটে ৫৮ বলে ৬৯ রানের জুটি গড়েন ধনঞ্জয়া ডি সিলভা এবং পাথুম নিশাঙ্কা। ২৩ বলে ২৬ রান করা ধনঞ্জয়া আউট হলে ভাঙে এই জুটি।

১২তম ওভারে এসে অ্যাস্টন অ্যাগারের বলে ওয়ার্নের তালুবন্দি হন ধনঞ্জয়া। ২৩ বলে ২৬ রান করে ফেরেন তিনি। এরপর স্কোরবোর্ডে ২২ রান যোগ হতে রান আউট হয়ে ফেরেন পাথুম নিশাঙ্কা। আউট হওয়ার আগে ৪৫ বল ৪০ রান করেন তিনি।

উইকেটে এসেই মারমুখী ছিলেন চারিথ আসালাঙ্কা। ১৫তম ওভারে তিন অংকে পৌঁছায় লঙ্কানদের স্কোর। এরপরই মিচেল স্টার্কের বলে প্যাট কামিন্সের তালুবন্দি হন ভানুকা রাজাপাক্ষে (৭)। লঙ্কান অধিনায়ক দাসুন শানাকাও ব্যর্থ। ৫ বলে ৩ রান করে ম্যাক্সওয়েলের শিকার হন। হাসারাঙ্গাকে(১) শুরুতেই থামিয়ে দেন জস হ্যাজেলউড। শেষদিকে চারিথ আসালাঙ্কা আর চামিকা করুনারত্নের ১৪ বলে ৩৭* রানের অবিচ্ছিন্ন জুটিতে ১৫৭ রানের পুঁজি পায় শ্রীলঙ্কা। ২৫ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৮ রান করেন আসালাঙ্কা। অস্ট্রেলিয়ার হয়ে একটি করে উইকেট নেন পাঁচ বোলার।

দুই দলই তাদের একাদশে একটি করে পরিবর্তন এনেছে। করোনা আক্রান্ত অ্যাডাম জাম্পা নেই অস্ট্রেলিয়া দলে। তার জায়গায় দলে জায়গা পেয়েছেন বাঁহাতি স্পিনার অ্যাস্টন আগার। আর শ্রীলঙ্কা দলে ফিরেছেন ওপেনার পাথুম নিশাঙ্কা।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড (উইকেটকিপার), প্যাট কামিন্স, অ্যাস্টন আগার, মিচেল স্টার্ক ও জস হ্যাজেলউড।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটকিপার), ধনঞ্জয়া ডি সিলভা, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকশে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মাহেশ থিকশানা, বিনুরা ফার্নান্দো ও লাহিরু কুমারা।


সম্পর্কিত বিষয়:

শ্রীলঙ্কা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top