শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


মাইলফলক ছুঁয়েই ফিরলেন শান্ত


প্রকাশিত:
২২ ডিসেম্বর ২০২২ ২২:৫৫

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ০৩:২৯

ছবি সংগৃহিত

অধিনায়ক সাকিব আল হাসান জানিয়েছিলেন, শুরুর দুটো ঘণ্টা বেশ গুরুত্বপূর্ণ। সে দুটো ঘণ্টা কাটিয়ে দিতে পারলেই বাংলাদেশ ভালো অবস্থানে চলে যাওয়ার ভিত পেয়ে যাবে। তার অর্ধেকটা কাজ দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত আর জাকির হাসান সেরেই ফেলেছিলেন। ঢাকা টেস্টের প্রথম ঘণ্টায় কোনো উইকেট দেননি। তবে এরপরই যেন ছন্দপতন হলো দুজনের। চার বলের ব্যবধানে দুজনকেই হারাল বাংলাদেশ।

টসের সময় ভারত অধিনায়ক লোকেশ রাহুল বলছিলেন, উইকেটটা বেশ অদ্ভুত ঠেকেছে তার কাছে। ঘাস ছিল উইকেটে, যার মানে শুরুর দিকে পেসাররা পাবেন সহায়তা। জয়দেব উনাদকাট, মোহাম্মদ সিরাজ আর উমেশ যাদবরা তা পাচ্ছিলেনও। সঙ্গে অসমান বাউন্সও যোগ হয়েছিল তাদের পক্ষে।

তবে শান্ত ও জাকির দারুণভাবে সেসব দেখে শুনে মারছিলেন-ছাড়ছিলেন। যার ফলে প্রথম এক ঘণ্টায় কোনো উইকেট খোয়ায়নি বাংলাদেশ। শান্ত ছুঁয়ে ফেলেছিলেন একটা মাইলফলকও। ১৭তম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ১০০০ রানের মাইলফলক ছুঁয়ে ফেলেন তিনি।

তবে দ্বিতীয় ঘণ্টা শুরুর পরই বাঁধল বিপত্তি। জাকিরকে ফেরালেন উনাদকাট। এর পরের ওভারেই শান্তকে তুলে নেন রবিচন্দ্রন অশ্বিন। ইনিংসের ১৬তম ওভারে এলবিডব্লিউর শিকার হয়ে ফেরেন তিনি।


সম্পর্কিত বিষয়:

মাইলফলক

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top