ঢাকা বৃহঃস্পতিবার, ৬ই মে ২০২১, ২৩শে বৈশাখ ১৪২৮


জুনে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ হচ্ছে না: পেইন


প্রকাশিত:
৩১ মার্চ ২০২০ ১৪:১৯

আপডেট:
৬ মে ২০২১ ০৭:২৮

ফাইল ছবি

অনেক জল্পনা-কল্পনা ও অনিশ্চয়তার পরে ঠিক করা হয়েছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরের দিনক্ষণ। আগামী জুনের শুরুতে অস্ট্রেলিয়া আসবে- এমন আনুষ্ঠানিক সূচিও প্রকাশ করা হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। করোনাভাইরাসের কারণে এখন সেটি হবে-ই, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেইন তো আকারে-ইঙ্গিতে বলেই দিলেন, এই সিরিজ হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে!

অসি অধিনায়ক বলেন, ‘এই মুহূর্তে আমার মনে হয় না বাংলাদেশ সফর হবে, বিশেষ করে জুন মাসে। আর এটা বলার জন্য নিশ্চয়ই আইন্সটাইন (বিখ্যাত বিজ্ঞানী) হতে হবে না। তবে সিরিজ বাতিল হোক বা পিছিয়ে দেয়া হোক- এখনই এ ব্যাপারে নিশ্চিত কিছু বলা যাচ্ছে না। কিন্তু এখানে দুইটি টেস্ট খেলা হবে এবং তা না হলে আমরা খুব মিস করবো।’

তিনি আরও যোগ করেন, ‘আমার মনে হয়, হয়তো কিছু সিরিজ বাতিল হবে, কিছু হয়তো সামনে এগুবে অথবা কিছু সিরিজ হয়তো স্থগিত করে পরিস্থিতি পর্যবেক্ষণ করে যেতে হবে। আর খুব সম্ভবত টেস্ট চ্যাম্পিয়নশিপের সব খেলা শেষ করার জন্য টানা পাঁচ সপ্তাহও মাঠে থাকা লাগতে পারে খেলোয়াড়দের।

করোনার কারণে বেতন কাটা যেতে পারে টিম পেইনদেরও। এজন্য কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করতে বিলম্ব করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। টিম জানালেন, তারাও তৈরি এমন কিছুর জন্য, অবশ্যই এ ধরনের কিছু একটা করতে আলোচনা হয়তো আগামী সপ্তাহে শুরু হবে। তাই স্বাভাবিকভাবেই আমাদের তালিকা ঘোষণায় দেরি করতে পারেন। ফুটবল ও বাকি খেলাগুলোর মতো আমাদেরও যদি এমনটি করতে হয়। তাহলে অবশ্যই আমরা তা করবো। যেন এই খেলাটি বেঁচে থাকে, আসন্ন বছরগুলো সঠিক অবস্থায় থাকে।

 



আপনার মূল্যবান মতামত দিন:


Top