রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


দুপুরে বিশ্বকাপের দল ঘোষণা, থাকছেন তাসকিন


প্রকাশিত:
১৪ মে ২০২৪ ১১:২২

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৮:০১

ছবি- সংগৃহীত

বিশ্বকাপের বাকি গুণে গুণে ১৬ দিন। এরইমাঝে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিশ্বকাপের ১৮ দল। ২০ দলের মাঝে বাকি আছে কেবল পাকিস্তান এবং বাংলাদেশ। তবে অপেক্ষা শেষ হচ্ছে আজ মঙ্গলবার। দুপুর সাড়ে বারোটায় বিশ্বকাপের জন্য দল ঘোষণা করার কথা হয়েছে বাংলাদেশের।

বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের প্রায় সবকিছুই যেন চূড়ান্ত। এমন সময়েই ‘বিনা মেঘে বজ্রপাত’ হয়ে এলো তাসকিন আহমেদের ইনজুরি। বাংলাদেশের পেস বোলিং আক্রমণের সবচেয়ে বড় ভরসা যিনি, তিনিই পড়েছেন ইনজুরিতে। আর সেটা ঠিক কোনমাত্রার ইনজুরি তা নিয়ে এখন পর্যন্ত ধোঁয়াশার মাঝে ক্রিকেট ভক্তরা।

অবশ্য আভাস পাওয়া গিয়েছে তাসকিনকে নিয়েই বিশ্বকাপের উদ্দেশে যাত্রা করবে বাংলাদেশ। ধারণা করা হচ্ছে, কমপক্ষে দুই থেকে তিন সপ্তাহের জন্য বিশ্রামে থাকতে হবে। এই বিশ্রামের অর্থ, তাসকিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ মিস করছেন সেটা নিশ্চিত। বাকি থাকছে বিশ্বকাপ। যেখানে বাংলাদেশের প্রথম ম্যাচ জুনের ৮ তারিখ। সেই হিসেবে তাসকিনের হাতে সময় আছে ২৪ দিন।

দুই থেকে তিন সপ্তাহের বিশ্রাম শেষ হয়ে যাবে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের আগে। তবে বিশ্বকাপের আগে স্বাগতিক দেশ যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। তাসকিন শেষ পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াডে থাকলেও আমেরিকার বিপক্ষে প্রস্তুতিমূলক এই সিরিজে খেলছেন না। থাকবেন বিশ্রামে। বিসিবি সূত্রে এমন আভাসই পাওয়া গেছে।

যে কারণে নতুন করে একজন পেসারের কথা বিবেচনা করতে হবে টিম ম্যানেজমেন্টকে। সেক্ষেত্রে বিকল্প হিসেবে হাসান মাহমুদের কথা শোনা যাচ্ছে। তবে বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু এ বিষয়ে এখনই কোনো মন্তব্য করতে চাননি।

তরফে জানতে চাওয়া হলে তিনি বলেন, 'আজকেই দল দেওয়ার কথা ছিল, তবে আমরা তাসকিনের জন্য অপেক্ষা করছি। আর নতুন করে কে আসবে এখনই বলা যাচ্ছে না। একটা প্রতিযোগিতা তো আছেই, হাসান বলেন আর সাইফউদ্দিন বলেন। আগামীকাল (মঙ্গলবার) পর্যন্ত অপেক্ষা করতে হবে।'

আগামী ১৫ মে যুক্তরাষ্ট্রের উদ্দেশে দেশ ছাড়ার কথা রয়েছে নাজমুল হোসেন শান্তদের। এরপর ২১, ২৩ ও ২৫ মে স্বাগতিক দলের বিপক্ষে তিনটি ম্যাচ খেলবে তারা। সিরিজটি খেলতে না পারলেও দলের সঙ্গে যুক্তরাষ্ট্র যাবেন তাসকিন। সেখানেই পুনর্বাসন প্রক্রিয়া হবে তার।

উল্লেখ্য, আইসিসিতে পাঠানো বিশ্বকাপের ১৫ সদস্যের দলে পরিবর্তন আনার শেষ সময় ২৫ মে। দলের সঙ্গে থেকে তত দিনে তাসকিন ফিট হতে পারলে বিশ্বকাপ দলে থাকবেন। নয়তো দল রেখে ফিরতে হবে দেশে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top