রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


এমবাপের বেতন–বোনাস আটকে দিয়েছে পিএসজি


প্রকাশিত:
২৯ মে ২০২৪ ১৮:৪৮

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫৭

ছবি- সংগৃহীত

যখনই কোনো খেলোয়াড়ের পিএসজি ছেড়ে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়, তখন ফুটবলারদের সঙ্গে সম্পর্ক খারাপ হতে দেখা যায় ক্লাব কর্তৃপক্ষের। এর আগে লিওনেল মেসি ও নেইমার জুনিয়রের সঙ্গেও ফরাসি চ্যাম্পিয়নদের সঙ্গে এমন ঘটনা ঘটেছিল। এবার ঘরের ছেলে এমবাপের সঙ্গেও তারা একই আচরণ করছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম লেকিপে। ক্লাবটি নাকি তারকা ফরোয়ার্ডে বেতন–বোনাস আটকে দিয়েছে!

গত ২৫ মে কোপ দ্য ফ্রান্সের ফাইনালে চ্যাম্পিয়ন হয়ে চলতি মৌসুম শেষ করেছে পিএসজি। এর আগের কয়েকটি ম্যাচ না খেললেও ফাইনালে ছিলেন এমবাপে। লিঁও’র বিপক্ষে ২-১ গোলের জয় শেষে চ্যাম্পিয়ন দলটির সতীর্থরা এমবাপেকে শূন্যে তুলে উদযাপনেও মেতেছিলেন। কিন্তু পিএসজির অভ্যন্তরীণ পরিবেশ নাকি এমন আনন্দমাখা নয়। চলতি মৌসুমেই প্যারিসের দলটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে এমবাপের। নতুন করে তার চুক্তি না বাড়ানোর সিদ্ধান্তে নাখোশ পিএসজির মালিক নাসের আল খেলাইফি। সে কারণে আনুগত্য বোনাস ৮০ মিলিয়ন ইউরোসহ এপ্রিলের বেতনও দেওয়া হয়নি এই বিশ্বকাপজয়ী ফরাসি তারকাকে।

এক প্রতিবেদনে লেকিপের সাংবাদিক ড্যামিয়েন দেগোরে লিখেছেন, পিএসজি থেকে এপ্রিল মাসের নির্ধারিত বেতন দেওয়া হয়নি এমবাপেকে। এমনকি ফেব্রুয়ারি থেকে তার বোনাস দেওয়ার কথা থাকলেও সেটি অপরিশোধিত থেকে গেছে। কারণ তিনি পিএসজির সঙ্গে সম্পর্ক চুকিয়ে ফেলেছেন এবং ইতোমধ্যে চুক্তিও সেরে ফেলেছেন (যদিও ক্লাব কিংবা এমবাপে চুক্তির বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেননি) রিয়াল মাদ্রিদের সঙ্গে।

পিএসজির সবশেষ ২১ ম্যাচের মধ্যে কেবল ১১টিতে খেলেছিলেন এমবাপে। মূলত তার ক্লাব ছাড়ার ঘোষণা দেওয়ার পরবর্তী পরিস্থিতি হিসেবে কিংবা বড় ম্যাচের আগে ইনজুরিমুক্ত রাখতে তাকে সব ম্যাচে খেলাননি কোচ লুইস এনরিকে। নতুন করে তাকে বেতনবঞ্চিত করার প্রক্রিয়া এমবাপের ক্লাব ছাড়া নিয়ে পিএসজির প্রতিক্রিয়া হিসেবে দেখা হচ্ছে।

ওই প্রতিবেদনে এমবাপে ঠিক কি পরিমাণ অর্থ পাননি সেটি উল্লেখ করেননি লেকিপের প্রতিবেদক। তবে বোনাসের পরিমাণ উল্লেখ করে তিনি লিখেছেন, ‘এটি মনে হচ্ছে অনেকটা প্রান্তিককরণ বা ধীরে ধীরে একঘরে করে রাখার পরিস্থিতি, সবশেষে এটাই ঘটছে। সবমিলিয়ে ফ্রান্সের রাজধানীর ক্লাবটি নাকি এপ্রিল মাসের বেতন পরিশোধের কথা ‘‘ভুলে গেছে।’’ সূত্র জানিয়েছে, ফেব্রুয়ারি থেকে এমবাপেকে লয়্যাল্টি বোনাস দেওয়ার কথা থাকলেও, সর্বমোট ৮০ মিলিয়ন ইউরো অপরিশোধিত থেকে গেছে।’

ফরাসি সংবাদমাধ্যমটি জানিয়েছে, পিএসজি ও এমবাপের আইনজীবী বসে বিষয়টি শেষ পর্যন্ত সুরাহা করবে। প্যারিসের ক্লাবটি ছেড়ে যাওয়া নিয়েও বিস্তারিত আলোচনা হবে দু’পক্ষের সাক্ষাতে। জুন শেষ হতেই ক্লাব ফুটবলের চলতি মৌসুমের ইতি ঘটবে। এরপরই স্প্যানিশ রিয়ালে যোগ দেওয়ার কথা এমবাপের। যদিও এ নিয়ে এখন পর্যন্ত কেউই আনুষ্ঠানিক ঘোষণা দেননি। ইতোমধ্যে এমবাপে থাকার জন্য নাকি মাদ্রিদের লা মোরালেজার উত্তর-পূর্ব অংশে বাসা খোঁজাও শুরু করেছেন। ওই এলাকা থেকে হাঁটা দূরত্বের পথ রিয়ালের অনুশীলন মাঠের। এ ছাড়া ফরাসি তারকা নাকি স্প্যানিশ ভাষায়ও কথা বলা শিখছেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top