বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


‘জাতীয় দলে ভিনিসিয়ুসের ওপর নেইমারের মতোই চাপ থাকে’


প্রকাশিত:
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৫৭

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৪৫

ফাইল ছবি

রিয়াল মাদ্রিদের হয়ে ভিনিসিয়ুস জুনিয়রের ক্ষুরধার ফর্মের কথা কে না জানে। নিজেকে সময়ের অন্যতম সেরা তারকায় পরিণত করেছেন ভিনিসিয়ুস। সেটাও মাদ্রিদের ওই শুভ্র জার্সির কল্যাণে। কিন্তু জার্সিটা যখন ব্রাজিলের, ভিনিসিয়ুস তখন অনেকটাই বিবর্ণ। সাম্প্রতিক সময়ে মাঠের খেলায় ব্রাজিল ধুকছে। আর সেখানে ভিনি জুনিয়র নিজেও নিষ্প্রভ।

দিনকয়েক আগেই ভিনিসিয়ুস জায়গা করে নিয়েছেন ব্যালন ডি অর পুরস্কারের সেরা ত্রিশে। সেই ঘোষণার সময় তিনি ছিলেন ব্রাজিলের ক্যাম্পে। ইকুয়েডরের বিপক্ষে ১-০ গোলে জয়ের দিনে বল পায়ে মোটের স্বাচ্ছন্দ্যে ছিলেন না ভিনি। রদ্রিগোর দর্শনীয় গোলে ব্রাজিল ম্যাচ জিতলেও ভিনিসিয়ুসের প্রতি ক্ষিপ্ত অনেকেই।

যদিও কঠিন সময়টায় কোচ দোরিভাল জুনিয়রকে ঠিকই পাশে পেয়েছেন এই লেফট উইঙ্গার। ব্রাজিলের কোচ মনে করেন ভিনিসিয়ুসের প্রতি ভক্তদের প্রত্যাশা এবং বাস্তবতা দুটোই বিবেচনা করা উচিত। সেই সঙ্গে ব্রাজিলের ভক্তদেরও ধৈর্যশীল হওয়ার আহ্বান তার।

প্যারাগুয়ের বিপক্ষের ম্যাচের আগে সংবাদ সম্মেলনে দোরিভাল ভিনিসিয়ুসকে সমর্থন দিয়ে গেলেন পুরোটা সময়জুড়েই। তার মন্তব্য, ভক্তরা নেইমারের সমান পারফরম্যান্স প্রত্যাশা করে ভিনিসিয়ুসের কাছ থেকে, ‘আমাদের সবসময় তরুণ খেলোয়াড় যাদের কিনা অনুশীলন কিংবা ক্লান্তিকর মৌসুমের পর শারীরিক ক্ষমতা পুরোপুরি ফিরে আসেনি তাদের ওপর অনেক প্রত্যাশা থাকলে। আমাদের শান্ত থাকতে হবে। এমন প্রত্যাশা থাকে নেইমারের ওপর, যাকে সবসময় আমাদের সমস্যার সমাধান করতে হয়।

ব্রাজিল দলে ভিনিসিয়ুসের অভিষেক ২০১৯ সালের সেপ্টেম্বরে। জাতীয় দলের জার্সিতে এখন পর্যন্ত ৩৪ ম্যাচ খেলে ৫টি করে গোল ও গোলে সহায়তা তাঁর। ম্যাচপ্রতি গোল ও গোলে সহায়তা ০.১৫ করে। এর মাঝে দুটো গোল এসেছে সদ্য সমাপ্ত কোপা আমেরিকায় দূর্বল প্যারাগুয়ের বিপক্ষে। ভিনিসিয়ুসকে নিয়ে সমালোচনা তাই অনেকটাই যৌক্তিক বলাই যায়।

দোরিভাল বিশ্বাস করেন ভিনিসিয়ুস খুব দ্রুতই ফর্ম ফিরে পাবেন। ক্লাবের মতো করেই কখনো রদ্রিগো আবার কখনো ভিনিসিয়ুস হবেন ব্রাজিলের ত্রাতা সেটাই বিশ্বাস এই কোচের। তবে ব্রাজিলিয়ান নাম্বার সেভেন ঠিক কবে নাগাদ কোচের এই আস্থার প্রতিদান দিতে পারবেন– সেটার নিশ্চয়তা অবশ্য কারো কাছেই নেই।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top