বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


প্রথম দেশ হিসেবে অলিম্পিক থেকে উ. কোরিয়ার নাম প্রত্যাহার


প্রকাশিত:
৬ এপ্রিল ২০২১ ১৮:০৫

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৮

ছবি: সংগৃহীত

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় খেলোয়াড়দের সুরক্ষার স্বার্থে টোকিও অলিম্পিক থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছে উত্তর কোরিয়া। চলতি বছরের জুলাই মাসে জাপানের রাজধানী টোকিওতে বসতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়াযজ্ঞ।

আসন্ন আসরে প্রথম দেশ হিসেবে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে উত্তর কোরিয়া। দেশটির ক্রীড়া মন্ত্রণালয়ের বরাত দিয়ে এমনটাই জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান। গত ২৫ মার্চ পিয়ংইয়ংয়ে কোরিয়ার অলিম্পিক কমিটি এবারের আসরে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নেয়।

দেশটির ক্রীড়া মন্ত্রণালয় ওয়েবসাইটে বলা হয়েছে, আমাদের অলম্পিক কমিটি সিদ্ধান্ত নিয়েছে যে ৩২তম অলিম্পিক গেমসে উত্তর কোরিয়া অংশ নেবে না। করোনাভাইরাসের সংক্রমণের কারণে বিশ্বজুড়ে চলমান স্বাস্থ্য সংকটে খেলোয়াড়দের রক্ষা করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে করে ১৯৮৮ সালের পর এই প্রথম অলিম্পিক গেমসের কোনো আসর থেকে নাম সরিয়ে নিয়েছে উত্তর কোরিয়া। সেবার স্নায়ু যুদ্ধের কারণে সিউলে অনুষ্ঠিত অলিম্পিকে অংশ নেয়নি দেশটি।

বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়াযজ্ঞ গত বছরেই জাপানের টোকিও শহরে হওয়ার কথা ছিলো। এই নিয়ে বেশ প্রস্তুতও ছিলো দেশটি। কিন্তু বিশ্বব্যাপী করোনাভাইরাসের মহামারিতে হাজার হাজার খেলোয়াড়দের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এক বছর পিছিয়ে চলতি বছরের জুলাইতে নেওয়া হয়। কিন্তু এখনো করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলছে। তবে জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা জানিয়েছেন, নির্ধারিত সূচিতেই আয়োজিত হবে অলিম্পিক।


সম্পর্কিত বিষয়:

অলিম্পিক

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top