ঢাকা বৃহঃস্পতিবার, ৬ই মে ২০২১, ২২শে বৈশাখ ১৪২৮


মেসি তান্ডবে উড়ে গেল গেটাফে


প্রকাশিত:
২৩ এপ্রিল ২০২১ ১০:৫২

আপডেট:
৬ মে ২০২১ ০৫:৫২

ছবি- সংগৃহীত

মেসি তান্ডবে গেটাফেকে উড়িয়ে দিয়ে বড় জয় পেলো বার্সেলোনা। গতরাতে ক্যাম্প ন্যুতে কাতালানরা জিতেছে ৫-২ গোলের ব্যবধানে। এদিন আরও একটা রেকর্ড নিজের নামে লিখিয়েছেন জোড়া গোল করা মেসি। ইউরোপের শীর্ষ ৫ লিগে টানা ১২ মৌসুমে অন্তত ২৫ গোল করা প্রথম ফুটবলার এই আর্জেন্টাইন তারকা।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাতে মূলত ফুটবল বিশ্বের মনোযোগ মাঠে ফেরাতে যেমন একটা ম্যাচের অপেক্ষা ছিলো, বার্সেলোনা উপহার দিয়েছে ঠিক তেমনটাই। মেসির রেকর্ড গড়া, দু’দলের আত্মঘাতী গোল- নাটকীয়তার কমতি ছিলো না।

লা লিগার শিরোপা রেসে টিকে থাকতে পূর্ণ ৩ পয়েন্ট চাই কাতালানদের। ক্যাম্প ন্যুতে বার্সেলোনার প্রতিপক্ষ এদিন গেটাফে। চার দিন আগেই কোপা দেল রে’ ট্রফি জেতা মেসি এদিন শুরু থেকেই দুর্দান্ত। দ্বিতীয় মিনিটেই তার নেয়া শট ফিরে আসে পোস্টে লেগে। তবে সেই আক্ষেপ দীর্ঘ হয়নি। সার্জিও বুসকেটসের ডিফেন্স চেরা পাসে দারুণ গোল করে ৮ মিনিটেই দলকে এগিয়ে দেন মেসি।

তবে দ্রুতই ব্যবধান কমায় গেটাফে। ১২তম মিনিটে লংলের আত্মঘাতী গোলে সমতা আনে অতিথিরা। তবুও ম্যাচে একচ্ছত্র আধিপত্য ছিল বার্সেলোনারই। তাদের মুহুর্মুহু আক্রমণের কোনো জবাব ছিলো না গেটাফের। তাতেই কি না ভুল করে বসে গোলরক্ষক। আত্মঘাতী গোলে ব্যবধান হয় ২-১।

বিরতির আগে আরও এক গোল করে ইতিহাস গড়েন লিওনেল মেসি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে টানা ১২ মৌসুম অন্তত ২৫ গোল করা প্রথম ফুটবলার হয়ে যান এই আর্জেন্টাইন সুপারস্টার।

বিরতির পর আরও গোলের উৎসব দেখেছে ক্যাম্প ন্যু। ৬৯তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান কমিয়ে ম্যাচে রোমাঞ্চের আভাস দেয় গেটাফে। তবে দুর্দান্ত বার্সেলোনার সামনে প্রত্যাবর্তনের গল্প লিখতে পারেনি গেটাফে। ৮৭তম মিনিটে মেসির অ্যাসিস্টে গোল করেন বদলি হিসেবে নামা রোনাল্ড আরাউজো।

মেসি অনন্য মাইলফলক স্পর্শের ম্যাচটা স্মরণীয় করে রাখতে পারতেন হ্যাটট্রিক করেই। ম্যাচের যোগ করা সময়ে পেনাল্টি পান আঁতোয়া গ্রিজম্যান। তবে নিঃস্বার্থ মেসি নিজে সেই পেনাল্টি না নিয়ে সুযোগ দেন তাঁর ফ্রেঞ্চ সতীর্থকে। যাতে শেষ পর্যন্ত ৫-২ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে মেসি এন্ড কোং।

আর এই জয়ে ৩১ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে থাকলেও লা লিগার শিরোপাটা এখনও ধরাছোঁয়ার মধ্যেই আছে রোনাল্ড কোম্যানের দলের।



আপনার মূল্যবান মতামত দিন:


Top