ঢাকা বৃহঃস্পতিবার, ৬ই মে ২০২১, ২৩শে বৈশাখ ১৪২৮


টি-টোয়েন্টি ফরমেটে আসছে ডিপিএল


প্রকাশিত:
৩ মে ২০২১ ১৫:০৯

আপডেট:
৬ মে ২০২১ ০৭:২০

ছবি: সংগৃহীত

অপেক্ষার হচ্ছে অবসান। ৩১ মে থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। এবার আগের মতো ৫০ ওভারের ম্যাচ না হয়ে হবে টি-টোয়েন্টি ফরমেটে। সব ক্লাবের সম্মতিতেই এসেছে এই সিদ্ধান্ত। জানিয়েছেন সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহম্মেদ। ক্রিকেটারদের নিরাপত্তায় দেয়া হবে সর্বোচ্চ গুরুত্ব। মানা হবে স্বাস্থ্যবিধি।

করোনা মহামারিতে গত বছর স্থগিত হয়ে যায় ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট। এ বছর এক রাউন্ড খেলা চলার পর ১৯ মার্চ নিরাপত্তার কথা ভেবে স্থগিত হয়ে যায় লিগ। ক্রিকেটারদের চিন্তা ছিল কবে আবার মাঠে গড়াবে লিগ। ছিল অনিশ্চয়তা। অবশেষে এসেছে সুখবর। ঢাকা মেট্রোপলিটন ক্রিকেট কমিটি সিসিডিএম সিদ্ধান্ত নিয়েছে ৩১ মে থেকেই শুরু হবে ডিপিএল।

এ বছর ব্যস্ত সূচিতে ঠাসা দেশের ক্রিকেট। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষেই তাই লিগ শুরুর জন্য বেছে নিয়েছে সিসিডিএম। এই বছর ভারতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ আসরের কথা ভেবেই চিরাচরিত ওয়ানডে ফরম্যাট থেকে বেরিয়ে এসে এবার টি-টোয়েন্টি ফরম্যাটে আসর আয়োজন করতে যাচ্ছে বিসিবি।

দেশের করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি। এর মধ্যেই শুরু হচ্ছে লিগ। তবে, করোনার কথা মাথায় রেখে খেলোয়াড়দের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্ব দিবে সিসিডিএম।

দীর্ঘ বিরতির পর জমজমাট লিগের আশা ক্রিকেটার ও ক্রিকেটপ্রেমীদের।



আপনার মূল্যবান মতামত দিন:


Top