ঢাকা রবিবার, ৫ই এপ্রিল ২০২০, ২২শে চৈত্র ১৪২৬

ম্যাপে করোনার লাইভ আপডেট দিচ্ছে মাইক্রোসফট


প্রকাশিত:
২৩ মার্চ ২০২০ ১৫:০৭

আপডেট:
৫ এপ্রিল ২০২০ ০২:৪৯

ফাইল ছবি

সার্চ ইঞ্জিন বিং এর ব্যবহারকারীদের জন্য করোনা ভাইরাসের লাইভ আপডেট নিয়ে এলো মাইক্রোসফট। যেখানে একটি ম্যাপে করোনায় আক্রান্ত হয় ব্যক্তি ও দেশসমূহের তথ্য তুলে ধরা হয়েছে। ট্র্যাকিং পদ্ধতির মাধ্যমে বিশ্বের কোন দেশের করোনা পরিস্থিতি কেমন তাও জানা যাচ্ছে এই ম্যাপে।

মাইক্রোসফটের এক মুখপাত্র ডেইলি মেইলেকে জানিয়েছেন, করোনা ভাইরাস নিয়ে সবার মধ্যে এক ধরনের ভয় কাজ করছে। সবাই দ্রুত প্রয়োজনীয় তথ্য অনুসন্ধান করার জন্য সহজ উপায়গুলো খুঁজছে। আমরা ওয়াল্ড হেলথ অর্গানাইজেশন, ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেন্টেশন , ইউরোপিয়ান সেন্টার ফর ডিজিজ প্রিভেন্টেশন এন্ড কন্ট্রোল এবং বিং এর অ্যাক্সেসযোগ্য উৎসগুলো থেকে গ্রহণযোগ্য তথ্যগুলো সরবরাহ করছি।

ডেস্কটপ, ল্যাপটপ এবং মোবাইল থেকে সহজেই মাইক্রোসফটের এই ফিচার ব্যবহার করা যাবে।

এই ম্যাপ ছাড়াও বিং এর নিজস্ব সাইটে করোনা সম্পর্কিত প্রতিটি দেশের আলাদা তথ্য আছে। যেখানে ব্রাউজ করলেই আপনার এলাকার করোনা পরিস্থিতি সম্পর্কে ধারণা পেতে পারেন।

বাংলাদেশের নাগরিক হিসেবে আপনিও এই ম্যাপে দেশের সবশেষ করোনায় পরিস্থিতি সম্পর্কে জানতে পারবেন। মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত ম্যাপটিতে বলা হয়েছে বাংলাদেশে এখন পর্যন্ত ১০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। যাদের মধ্যে ৪ জন সুস্থ হয়েছে। কেউ মারা যায়নি।



আপনার মূল্যবান মতামত দিন:


সময়নিউজ ডট নেট
১৪৭/১, মীর হাজীরবাগ মেইন রোড (৬ষ্ঠ তলা) গেন্ডারিয়া, যাত্রাবাড়ী, ঢাকা-১২০৪।
ফোন: +৮৮-০২-৪৭৪৪৭৩৭৩, +৮৮-০২-৪৭৪৪৫৯১৬; মোবাইল: ০১৭৮২ ৫৫২ ৬৬২।
ইমেইল : shomoynewsbd.net@gmail.com; shomoynews@yahoo.com
নির্বাহী সম্পাদক: আঞ্জুমান আরা

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Made with by: DATA Envelope

Top