ঢাকা বৃহঃস্পতিবার, ৪ঠা জুন ২০২০, ২২শে জ্যৈষ্ঠ ১৪২৭

নকিয়ার মালিকানায় আবারও হাতবদল হচ্ছে


প্রকাশিত:
২০ এপ্রিল ২০২০ ১৯:৪৮

আপডেট:
২০ এপ্রিল ২০২০ ২০:২৬

ফাইল ছবি

প্রতিকূল এমন পরিবেশেও নকিয়ার শেয়ারের দাম অনেক বেড়েছে। খবর বেরিয়েছে, নকিয়া আবারও হাতবদল হতে যাচ্ছে। নিজেদের রক্ষায় নকিয়া এখন বড় ধরনের বিনিয়োগ নেওয়ার কাজ করছে। এমন সংবাদ সম্পর্কে নকিয়া কোনো মন্তব্য করতে রাজি হয়নি। নকিয়ার এক মুখপাত্র বলেছেন, বাজারে ছড়ানো গুজব সম্পর্কে তারা কোনো মন্তব্য করতে চান না।

গত বৃহস্পতিবার পর্যন্ত নকিয়ার শেয়ারের দাম বেড়েছে ১২ দশমিক ৫ শতাংশ বলে জানিয়েছে অনলাইন সংবাদমাধ্যম টিএমটি ফিন্যান্স। মাধ্যমটি বলছে, প্রতিদ্বন্দ্বী একপক্ষের কাছে নকিয়া হাতবদল হতে পারে। সেটা পুরো গ্রুপ বা গ্রুপের কোনো একটি অংশের ব্যবসার অন্তর্ভুক্ত হতে পারে।

টিএমটি ফিন্যান্সের প্রতিবেদনে বলা হয়েছে, নকিয়া এ চুক্তির জন্য ফিনিশ প্রতিষ্ঠানের নিয়মিত বিনিয়োগ ব্যাংকিং অংশীদার সিটিকে নিয়োগ দিয়েছে। এ বিনিয়োগের পরিমাণ হতে পারে ১৭ দশমিক ৪ বিলিয়ন মার্কিন ডলার।

গত ফেব্রুয়ারিতে ব্লুমবার্গ জানিয়েছিল, নকিয়া তাদের কৌশলগত বিকল্পগুলো অনুসন্ধান করছে ও তাদের উপদেষ্টাদের সঙ্গে কাজ করছে সম্পদ বিক্রি কিংবা মার্জ করতে। তবে নকিয়ার একটি সূত্র রয়টার্সকে তখন জানিয়েছিল, ‘সেই খবরের কোনো সত্যতা নাই’।

নকিয়া ফাইভজির বিস্তারে প্রতিদ্বন্দ্বিতা করছে হুয়াওয়ে, এরিকসনের মতো প্রতিষ্ঠানের সঙ্গে। গত ফেব্রুয়ারিতে প্রতিষ্ঠানটি বলেছিল, ২০২০ সালে অন্য জায়ান্টদের সঙ্গে চরম প্রতিদ্বন্দ্বিতায় লড়তে হবে।

এর আগে ২০১৪ সালে ফিনিশ প্রতিষ্ঠানটি তাদের মোবাইল বিভাগ মার্কিন জায়ান্ট মাইক্রোসফটের কাছে বিক্রি করে দেয়। এরপর মোবাইল ব্যবসায় ভালো করতে পারেনি মাইক্রোসফট। তিন বছর পর আবার ২০১৭ সাল থেকে নকিয়া ফোন ব্যবসায় পুনরায় আসে এবং অ্যান্ড্রয়েড নির্ভর স্মার্টফোন আনা শুরু করে।


বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


সময়নিউজ ডট নেট
১৪৭/১, মীর হাজীরবাগ মেইন রোড (৬ষ্ঠ তলা) গেন্ডারিয়া, যাত্রাবাড়ী, ঢাকা-১২০৪।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Made with by: DATA Envelope

Top