বৃহঃস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন ১৪২৮


অন্তর্বাসে মিলল অর্ধকোটি টাকার গলানো সোনা!


প্রকাশিত:
৪ সেপ্টেম্বর ২০২১ ১৫:৩৩

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২১ ১৮:০০

ছবি: সংগৃহীত

বিশ্বের অন্যতম মূল্যবান ধাতু স্বর্ণ। নানাভাবে পাচারকারীরা স্বর্ণ পাচারের চেষ্টা করে। এবার এক যাত্রী নিজের অন্তর্বাসের মধ্যে লুকিয়ে ৫০ লাখ টাকা মূল্যের গলানো স্বর্ণ পাচারের চেষ্টা করেছেন।

শুক্রবার গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, ভারতের হায়দ্রাবাদের কাস্টমসের সদস্যরা শারজা থেকে আসা ওই ব্যক্তির অন্তর্বাস থেকে গলানো স্বর্ণ উদ্ধার করেন।

ওই ব্যক্তির অন্তর্বাসের মধ্যে ৮৯৫ গ্রাম সোনা গলানো অবস্থায় ছিল বলে জানা গেছে। গলানো সোনার পেস্ট তার অন্তর্বাসের মধ্যে প্লাস্টিকের ব্যাগে রাখা ছিল।

এই ঘটনায় মামলা করা হয়েছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে বলেও জানা গেছে।

কয়েকদিন আগেই ভারতের কেরালার কান্নর বিমানবন্দরে ১৪ লাখ রুপি মূল্যের প্রায় ৩০২ গ্রাম গলানো স্বর্ণ পাচারের সময় এক যাত্রীকে আটক করা হয়। ওই যাত্রী প্যান্টের মধ্যে গলানো স্বর্ণের আস্তরণ লাগিয়ে পাচারের চেষ্টা করছিলেন বলে জানা গেছে।

ভারতের কাস্টমসের নীতিমালা অনুযায়ী দেশের বাইরে থেকে আসা পুরুষ নাগরিকরা ২০ গ্রাম স্বর্ণ শুল্ক দেওয়া ছাড়াই আনতে পারবেন। আর নারীরা ৪০ গ্রাম শুল্কমুক্ত স্বর্ণ আসতে পারবেন। তবে শুধু গহনার ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য। কাস্টমসের নীতিমালা অনুযায়ী গহনা ছাড়া অন্য কোনোভাবে ভারতে শুল্কমুক্ত স্বর্ণ আনা যাবে না।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top